সৈয়দ নাসির উদ্দিন (র.)’র ১৪০২তম ওরস এবার হচ্ছে না

6

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জের পীর আউলিয়াগনের পূণ্যভূমি ঐতিহ্যবাহী চুনারুঘাটের মুড়ারবন্দে হযরত শাহজালালের (র.) এর অন্যতম সফরসঙ্গী সিপাহসালার সৈয়দ নাসির উদ্দিন (র.)’র ১৪০২ তম বার্ষিক ওরস মোবারক এবার হচ্ছে না।স্থানীয় সুত্রে জানা যায়, আজ শুক্রবার থেকে ওরস শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে বিধিনিষেধ থাকায় ওরস বাতিল করা হয়েছে। এ অবস্থায় বাতিল করা হয়েছে মেলা ও গান-বাজনার আসর। তবে স্বাস্থ্যবিধি মেনে জিয়ারত করা যাবে। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মাজার পরিদর্শন করে এবং খাদিমদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়।এদিকে ওরসকে কেন্দ্র করে কয়েক দিন ধরেই দেশের বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ এসে এলাকায় আস্তানা তৈরি করেন। পাশাপাশি মেলা উপলক্ষে শত শত দোকান তৈরি করা হলেও তা ভেঙে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসন থেকে। বৃহস্পতিবার থেকেই তাদের দোকানপাট বন্ধ করা হচ্ছে।
অপরদিকে ওরসে অশ্লীল গানবাজনা, নৃত্য পরিবেশন ও মাদকের আসর বন্ধের দাবিতে স্থানীয় আলেম-ওলামারা প্রতিবাদ সমাবেশেরও ডাক দিয়েছিল। কিন্তু করোনার বিধিনিষেধ থাকার কারণে প্রশাসন ওরস বাতিল করায় তাদের প্রতিবাদ সমাবেশও বাতিল করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক জানান, সরকারি নির্দেশনা রয়েছে কোনো প্রকার সভা-সমাবেশ ও জমায়েত করা যাবে না। তাই ওরস বাতিল করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে মাজার জিয়ারত করতে পারবেন সবাই।

নিউজটি শেয়ার করুন...