বিজিবি কর্তৃক বন্যাদুর্গত অসহায় মানুষের উদ্ধার তৎপরতা ও ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত

6

নিজস্ব প্রতিবেদকঃ

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় জনগোষ্ঠীর উদ্ধার তৎপরতা এবং তাদের মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার ( ২২ জুন) বিজিবি’র সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বিরামপুর ইউনিয়নের বন্যাদুর্গত ভাতেরটেক এলাকার ৩০০টি অসহায় পরিবার (প্রায় ১২০০ জন)-এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া সুনামগঞ্জ ব্যাটালিয়নের তত্বাবধানে সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের আশেপাশে বিভিন্ন এলাকার বন্যাদুর্গত ১৫০ জন মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

অপরদিকে, সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর তত্বাবধানে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের বন্যাদুর্গত সীমান্তবর্তী কালাসাদেক বিওপির দায়িত্বপূর্ণ ভূরদেব এলাকার ২০০টি অসহায় পরিবার (প্রায় ৮০০ জন)-এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিজিবি’র ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার দায়িত্বপূর্ণ পাচগাঁও বিওপির অন্তর্গত পাচগাঁও ও চন্দ্রডিঙ্গা এবং মহেশখোলা বিওপির অন্তর্গত বাহেরপুর গ্রামের বন্যাদুর্গত অসহায় ১০০টি পরিবার (প্রায় ৪০০ জন)-এর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনা সহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে।