মানব সেবায়” শুভ শক্তি “স্বেচ্ছাসেবী সংগঠন

ইমরান প্রামানিক, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

রংপুরের তারাগঞ্জে শুভ শক্তি নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন নিজ উদ্যোগে ঘরে থাকুন সুরক্ষিত থাকুন, দেশকে সুরক্ষিত রাখুন এই স্লোগানকে সামনে রেখে তারাগঞ্জের কেন্দ্রীয় বাজার, চৌপথি বাস স্ট্যান্ড, পুরাতন চৌপথি, ঢুলিয়ার মোড়, উপজেলা চত্বর, ব্রাকের মোড়, বুড়িহাট মোড়, ছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে কয়েকজন তরুণ হ্যান্ড মাইক দিয়ে ব্যাটারি চালিত ভ্যানে ও পায়ে হেঁটে তারাগঞ্জের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত করোনা মোকাবেলায় সচেতনতা মূলক প্রচারণা ও সার্জিক্যাল ফেস মাক্স বিতরণ করেন।

সাংগঠনটির প্রধান সমন্বয়ক ,অভি সরকার, সদস্য, মাসুদ রানা, শুভ, ও রাকিব, তাদের সাথে কথা বলে জানা যায় তারা নিজ উদ্যোগে দীর্ঘদিন যাবত মানবসেবায় নিয়োজিত আছেন। এ করোনার দুর্দিনে আমরা দিনরাত মানুষের সেবায় সাধ্যমতো নিরলস কাজ করে যাচ্ছি।

অভি সরকার আরো বলেন বর্তমান সরকার করোনা মোকাবেলায় যেসকল নিয়ম কানুন ও বিধি নিষেধ দিয়েছেন তা সামনে রেখে আমরা তৃণমূল পর্যায়ে সকল মানুষদের পাশে থেকে সরকারকে সহযোগিতা করার চেষ্টা করছি। সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করা হাচি, কাশি, হাত ধোয়ার সঠিক নিয়ম ও লকডাউন চলাকালে ঘর থেকে প্রয়োজন ছাড়া বাহিরে বের না হওয়ার জন্য মানুষকে উৎসাহ দিচ্ছি। আর জরুরী কাজে বাহিরে বের হলে অবশ্যই যেনো ফেস মাক্স ব্যবহার করেন তা হ্যান্ড মাইক দিয়ে প্রচার করছি। আপনারা আমাদের উৎসাহিত ও সহযোগিতা করলে উত্তরবঙ্গের সকল অঞ্চলে আমাদের কার্যক্রম পরিচালনা করব।

সংগঠনটি সদস্য মাসুদ রানার কাছে তাদের নিজেদের স্বাস্থ্য নিরাপত্তা বিষয় জানতে চাইলে তিনি বলেন আমরা নিয়ম মেনে যতদূর সম্ভব সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এই করোনার দুর্দিনে আমরা যদি সচেতন না হই তাহলে অন্যান্য করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর অবস্থায় পরিণত হতে পারি তাই আমরা করোনার ভয়াল থাবা থেকে রক্ষা পাবার যুদ্ধে নেমেছি। তাই লকডাউন চলাকালে ঘর থেকে বের না হওয়ার জন্য সবাইকে অনুরোধ করছি ।