প্রবল বর্ষণে ধরলা নদীর পানি বৃদ্ধি, বন্যার আশংকা

বিপুল মিয়া,ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
গত তিনদিনের উজানে ভারী বুষ্টিপাত ও পাহাড়ী ঢলে ধরলা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। গতকাল বৃহস্পতিবার শেখ হাসিনা ধরলা সেতু পয়েন্টে পানি ৩০.৫৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। এদিকে ভারী বৃষ্টিপাত ও উজানের ঢলে ধরলা, বারোমাসিয়া ও নীলকমল নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চলতি মাসের প্রথম সপ্তাহে স্বল্প মেয়াদী বন্যার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড।
কুড়িগ্রাম আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র রায় জানান, গত বুধবার সকাল ৬ টা পর্যন্ত জেলা জুড়ে ৮০ মিলিমিটার এবং বৃহস্পতিবার দুপুর ১২ টা পর্যন্ত ১৪.৫ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী এক সপ্তাহ হালকা ও মাঝারী বৃষ্টিপাত চলমান থাকতে পারে বলেও জানান তিনি।
লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.মিজানুর রহমান জানান, উজানের ঢল ও ভারী বৃষ্টিপাতের ফলে নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। বৃহস্পতিবার ফুলবাড়ী উপজেলার শেখ হাসিনা ধরলা সেতু পয়েন্টে ধরলার পানি বৃদ্ধি পেয়ে ৩০.৫৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ মাসের প্রথম সপ্তাহের শেষের দিকে ধরলার পানি বিপদসীমা অতিক্রম করতে পারে। ফলে নদ-নদী অববাহিকায় একটি স্বল্প মেয়াদী বন্যার সম্ভাবনা রয়েছে।