উলিপুরে ইয়াবা সহ গ্রেপ্তার-২

আকতার হাসান কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের উলিপুরে ইয়াবার চালানসহ শীর্ষ মাদক কারবারি ন্যাংলা নয়ন (৩৪) ও তার সহযোগী লিটন মিয়াকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার তবকপুর ইউনিয়নের আদর্শ বাজার থেকে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২৩৭পিচ ইয়াবা, নগদ অর্থ ও একটি মটর সাইকেল জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত মাদক কারবারীদের বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উলিপুর থানা পুলিশ উপজেলার তবকপুর ইউনিয়নের আদর্শবাজারে ইয়াবার একটি বড় চালান ক্রয়-বিক্রয় হবে বলে সেখানে অবস্থান নেয়। রাত সাড়ে ১০টার দিকে শীর্ষ মাদক কারবারি নয়ন ও তার দুই সহযোগীসহ সেখানে উপস্থিত হয়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ ধাওয়া করে ন্যাংলা নয়নকে আটক করলেও তার দুই সহযোগী পালিয়ে যেতে সক্ষম হয়। আটকের পর নয়নের কাছ থেকে ২৩৭পিচ ইয়াবা ট্যাবলেট, নগদ ৩৪ হাজার ২৪০টাকা ও একটি ১৬০সিসি হোন্ডা মোটর সাইকেল জব্দ করে। পরে রাতেই অভিযান চালিয়ে নয়নের এক সহযোগী লিটন মিয়াকে কুড়িগ্রাম সদর উপজেলার মোগলবাসা ইউয়িনের চর সিতাইঝাড় মাঝগ্রাম এলাকা থেকে আটক করে। আটক লিটন মিয়া একই এলাকার মোগলবাসা বাজারের আব্দুর রশীদের পূত্র। অপরদিকে ন্যাংলা নয়ন উলিপুরের তবকপূর ইউনিয়নের দক্ষিণ উমানন্দ জমিদারবাড়ী গ্রামের নজরুল ইসলামের পূত্র। পলাতক অপর সহযোগীর নাম ও ঠিকানা জানতে পারেনি পুলিশ।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির জানান, আটক নয়ন মিয়া এলাকার একজন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে ৯টি মাদক মামলা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কুড়িগ্রাম জেল-হাজতে পাঠানো হয়েছে।