আত্রাইয়ের আশ্রয়ণ কেন্দ্রে বইছে ঈদের আনন্দ

মোঃ ফিরোজ হেসাইন,স্টাফ রিপোর্টার:নওগাঁর আত্রাইয়ে আশ্রয়ণ কেন্দ্রে আশ্রয় নেয়া ১৮৫ পরিবারের প্রায় ১ হাজার সদস্যের মাঝে বইছে ঈদের আনন্দ। রাত পোহালেই ঈদ। তাদের ঈদের আনন্দ বাড়িয়ে দিতে চাল এবং ঈদ সামগ্রী দেয়া হয়েছে।সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার মধুগুড়নই, তিলাবদুরী, রসুলপুর, ডাঙ্গাপাড়া এবং হাট-মোজাহারগঞ্জ পাঁচ আশ্রয়ণ কেন্দ্রের ১’শ ৮৫ পরিবার ঈদের আনন্দ উপভোগ করতে নারীরা বাড়ী এবং জামা কাপর ধোয়া মুছায় ব্যস্ত সময় পার করছে। বাড়ীর ছেলে মানুষ গুলো স্ত্রী-সন্তারদের বাড়তি আনন্দ দিতে নানা পদক্ষেপ নিচ্ছেন। তারা জানান, ইতিমধ্যে প্রধান মন্ত্রীর পক্ষ থেকে ১০ কেজি করে চাল এবং “আত্রাই হিউম্যানিটিরিয়ান ফর ডেভোলপম্যান অ্যাসোসিয়েশন (আহাদ)” এর পক্ষ থেকে পোলার চাল, চিনি, লবণ, দুধ, মসল্লা, সাবান, তেল, সেমাই এবং মাস্ক পেয়েছেন। যা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম তাদের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন।
সুবিধাভোগী জুলেখা, রাবেয়া, মরিওম, শহিদুল জানায়, তারা অল্প টাকায় ভাড়া বাড়ীতে থাকতো। যেকারনে বর্ষা মৌসুমে অল্প বৃষ্টিতে ঘড়ে পানি এবং শীতে হুহু করে বাতাশ ঢুকতো। সারা দিন মানুষের বাড়ীতে কাজ করে রাতে ভালো ঘুমাতে পারত না। প্রধানমন্ত্রী তাদের সেই কষ্ট দুর করে দিয়েছেন। এখন তারা পরিবার-পরিজন নিয়ে অতি শান্তিতে বসবাস করছে।
আগামীকাল নিজেদের নতুন বাড়ীতে ঈদের আনন্দ উপভোগ করবে ভাবতেই খুব ভালো লাগছে বলে জানান তারা।উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম বলেন, পাঁচটি আশ্রয়ণ কেন্দ্রে ১৮৫ পরিবারে প্রায় ১ হাজার সদস্য তাদের নিজেদের বাড়ীতে ঈদ করবেন। ঈদের আনন্দ বাড়িয়ে দিতে প্রতি পরিবারে চাল, ঈদ সামগ্রী এবং মাস্ক দেয়া হয়েছে।