বাগমারায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

29

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ করা হয়েছে। শুক্রবার ভোর থেকে গ্রামবাসী প্রায় ১২ ফুট প্রসস্ত এবং ১২০ ফুট দীর্ঘ কাচা রাস্তা নির্মাণ করেন।বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের ০১ নং ওয়ার্ডের বেলঘরিয়াহাট গ্রামের প্রায় ৩০/৩৫ জন স্বেচ্ছাসেবী রাস্তা নির্মাণে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করেন। রাস্তাটির অবস্থান কাদের মাস্টারের বাড়ির দক্ষিণ দিকে বড়িয়ার জঙ্গল পর্যন্ত । দক্ষিণ ডাঙ্গা যাওয়ার একমাত্র পথ। গ্রামীণ এই কাচা রাস্তা দিয়ে বাহমনীগ্রাম, সাঁইধাড়া, বেলঘরিয়া যাতায়াত করা যায়।
গ্রামীণ এই কাচা রাস্তাটি নিচু হওয়ায় বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিপাতে তলিয়ে যায়। বিশেষ করে ভাদ্র-আষিণ মাসে ভাদাই ফসল, বুরো মৌসুমে বুরো ধান বহনে কৃষককে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। দীর্ঘ দিন রাস্তাটির সংস্কার না হওয়ায় গ্রামবাসী নিজ উদ্যোগে সংস্কারের ব্যবস্থা করে।কর্মসৃজন প্রকল্প বা অন্য কর্মসূচি সময়োপযোগী না হওয়ায় কোন কাজে আসে না। গ্রামবাসীর সাথে কথা বলে জানা গেছে, যখন কোন প্রকল্প বা কর্মসূচি হাতে নেয়া হয়, তখন হয়তো কৃষকেরা চাষাবাদ শুরু করেছেন।
ফসলের ক্ষতি সাধন করে কৃষকরা মাটি দিতে আগ্রহ দেখান না।স্বেচ্ছাশ্রমে নেতৃত্ব প্রদান করেন আব্দুল কাদের বিএসসি। এ সময় উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম বিএসসি, মাস্টার আসাদুজ্জামান আসাদ ফৌজদার, সদের আলী, সাংবাদিক সাজু মাহমুদ, প্রমুখ। গ্রামবাসীর সাথে একাত্মতা প্রকাশ করে স্বেচ্ছাসেবী আমার বাংলাদেশ ফাউন্ডেশনের বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের বেলঘরিয়াহাট ইউনিটের ক্যাপ্টেন নুর কুতুবুল আলম, টিম লিডার শিমুল খান সজীব সহ অন্যরা।এ বিষয়ে বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকারের নিকট মুঠোফোনে এলাকা ভিত্তিক সময়োপযোগী প্রকল্প গ্রহণের দৃষ্টি আকর্ষণ করা হলে জবাবে তিনি বলেন, সবেমাত্র স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হলো, নতুন চেয়ারম্যানদের বিষয়টি অবগত করানো হবে।

নিউজটি শেয়ার করুন...