মিরসরাইয়ে মোবাইল কোর্টের অভিযানে সরকারি যায়গা দখল মুক্ত ও দুই প্রতিষ্ঠানকে জরিমানা

8

মিরসরাই প্রতিনিধি:

মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভায় উপজেলা প্রশাসনের মোবাইল কোর্টে সরকারি যায়গা দখল মুক্ত ও দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) উপজেলার বারইয়ারহাট পৌর বাজার এলাকায় এই মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মিজানুর রহমান।

মোবাইল কোর্ট পরিচালনাকালে মহাসড়কের পাশে সরকারি জায়গা দখল করে নির্মাণাধীন পাকা ও টিনশেড দোকান বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়ে উক্ত জায়গা দখলমুক্ত করা হয়।এসময় সড়কের পাশে রাখা নির্মাণসামগ্রী দ্রুত সরিয়ে নিতে বলা হয় এবং সরকারি জায়গায় কোন ধরণের স্থাপনা নির্মাণ না করার ব্যাপারে সতর্ক করা হয়।

অভিযান চলাকালে বারৈয়ারহাট বাজার এলাকায় মহাসড়কের পাশে রাস্তার উপরে করাতকলের কাঠের স্তুপ করে রাখায় দুটি করাতকলকে ০২ টি মামলায় মোট ১০,০০০/-(দশ হাজার টাকা) জরিমানা করা হয়। এসময় রাস্তার পাশে স্তুপ করে রাখা কাঠ দ্রুত সরিয়ে নিতে বলা হয় এবং ভবিষ্যতে যেন রাস্তার উপরে কাঠ না রাখে সে ব্যাপারে সতর্ক করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় জোরারগঞ্জ থানা পুলিশ সহযোগিতা করেন।

অভিযান প্রসঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মিজানুর রহমান জানান যে, সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করায় তা উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়েছে।এছাড়া, মহাসড়কের পাশে কাঠের স্তপ রাখায় দু’টি করাতকলকে জরিমানা করা হয়েছে এবং সকলকে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। জনস্বার্থে নিয়মিতভাবে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট।