ককটেল হামলা ঘটনায় বিএনপি’র সভাপতি সহ ৩৭ জনের বিরুদ্ধে মামলা

17

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার আদমদীঘিতে যুবলীগের উদ্যোগে দেশে নৈরাজ্য ও সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিলে ককটেল নিক্ষেপ ঘটনায় আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মহিত তালুকদার ও সম্পাদক আবু হাসানসহ বিএনপির ৩৭জন নেতাকর্মির নাম উল্লেখসহ অজ্ঞাত আরো অনেকের বিরুদ্ধে বিষ্ফোরক দ্রব্য বিশেষ ক্ষমা আইনে মামলা দায়ের হয়েছে।

গত বুধবার ২৩ নভেম্বর রাতে আদমদীঘি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান বাদি হয়ে এই মামলা দায়ের করেন। এদিকে ওই ককটেল নিক্ষেপ হামলা ঘটনায় পুলিশ রাতে আদমদীঘির বিএনপির বিভিন্ন নেতাকর্মিদের বাসায় বাসায় অভিযান চালিয়ে নিস্ফল হয়েছেন কাউকে গ্রেফতার করতে পারেনি।

সারাদেশে বিএনপির নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে গত বুধবার ২৩ নভেম্বর সন্ধ্যায় আদমদীঘি উপজেলা যুবলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিলে পর পর ৪টি ককটেল নিক্ষেপ করা হয়। এরমধ্যে দুটি ককটেল বিষ্ফোরণ ঘটলে ছাত্রলীগের ৫জন নেতা আহত হয়। এতে আতংক ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় আদমদীঘি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান বাদি হয়ে থানায় আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মহিত তালুকদার ও সাধারণ সম্পাদক আবু হাসানসহ ৩৭জন বিএনপি নেতাকর্মিদের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো অনেকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম মামলা দায়ের নিশ্চিত করে বলেন, রাতে অনেকের বাসায় অভিযান চালিয়ে গ্রেফতার করা যায়নি।তবে আসামীদের গ্রেফতার তৎপরতা চলছে।