কয়রায় প্রতিবন্ধী ফাউন্ডেশন নির্বাচনে সভাপতি নূরুল আলম, সম্পাদক আমিনুর

22

মোক্তার হোসেন। কয়রা খুলনা প্রতিনিধি।

খুলনার কয়রা উপজেলার প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সকল সদস্যদের সম্মতিতে আগামী তিন বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ নুরুল আমিন ও সাধারণ সম্পাদক আমিনুল রহমান।

আজ সকাল ১০ টায় কয়রা উপজেলার প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সকল সদস্যের ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে এগার সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য হলো সহ-সভাপতি জিএম আব্দুল্লাহ আল যুবায়ের, যুগ্ম সম্পাদক মোঃ মেহেদী হাসান রনি, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুর রশিদ খান, সম্পাদক সিদ্দিকুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদিকা মোছাম্মৎ শারমিন আক্তার, নির্বাহী সদস্য মোঃ ইয়ার হোসেন, মোঃ আইয়ুব আলী, রোজিনা খাতুন, ও মাশকুরা খাতুন।

নবনির্বাচিত সভাপতি নুরুল আমিন বলেন, বাংলাদেশে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অনেক আদর্শ নীতিমালা ও আইন ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে। কিন্তু বাস্তবায়নের অবস্থা খুবই সঙ্গিন।

তিনি আরো বলেন, প্রতিবন্ধী ব্যক্তি কেন্দ্রিক সরকারের উন্নয়ন কৌশল অনেক বেশি ভাতা নির্ভর রয়ে গেছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর

নামমাত্র অংশই এই প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য বরাদ্দ থাকে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর যে কৌশল পত্র বাংলাদেশ সরকার করেছে তার যথাযথ বাস্তবায়ন করা জরুরি।।