গুইমারায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরষ্কার বিতরণ

4

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা এবং ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে আলোচনা সভা, সমাপনি ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর ২০২২) সকালে গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার উপলক্ষে আলোচনা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা প্রাণী ও সম্পদ বিষয়ক কর্মকর্তা ডা. আলমগীর হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিটলারুজ্জামান, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বাবলু হোসেন, গুইমারা সরকারি কলেজের জীববিজ্ঞান বিষয়ের প্রভাষক অর্জুন নাথসহ সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারি জনপ্রতিনিধি, সাংবাদিক।

সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ বলেন, শিক্ষার্থীদের বর্তমান বিশ্বের সাথে তালমিলিয়ে চলার জন্য বিজ্ঞান মনষ্ক হয়ে উঠতে হবে। দেশকে বিশ্বের সামনে উপস্থাপনার জন্য বর্তমান শিশু কিশোরদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে নিজের মেধাকে বিকশিত করতে হবে। পরিশেষে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণে মধ্য দিয়ে সভা ও বিজ্ঞান মেলার সমাপ্তি ঘোষণা করা হয়।