জঙ্গি মেহেদী হাসান অমি পলাতক জঙ্গিদের হাতে টাকা তুলে দেয়

8

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনার সময় উপস্থিত ছিল গ্রেফতার মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪)। মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক দুই জঙ্গির হাতে মোটা অঙ্কের তুলে দেয় সে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান এ কথা বলেন।

তিনি বলেন, ঘটনার দিন আদালতে মেহেদী হাসান হাজিরা দিত এসেছিল। জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় সে সরাসরি জড়িত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিদের হাতে মোটা অঙ্কের টাকা তুলে দেয় সে। পলাতক জঙ্গিরা কারাগার থেকে বের হয়ে হঠাৎ করে টাকা কোথায় পাবে, তাদের যেন টাকার সমস্যা না হয় তাই মেহেদী তাদের হাতে মোটা অঙ্কের টাকা তুলে দেয়।

উল্লেখ্য, রবিবার ঢাকার নিম্ন আদালত থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যান জঙ্গিরা। এদিন দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। এরপর অপরাধীদের ধরতে মারতে সক্রিয় হয় সরকারের বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী এরই প্রেক্ষিতে আজ একজনকে গ্রেফতার করা হয়। এরপর সংবাদ সম্মেলনে বিস্তারর জানায় পুলিশ।

ডিআই