শেরপুরে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে মা সমাবেশ

6

এম,শাহজাহান শেরপুর প্রতিনিধিঃ 

শেরপুরের ঝিনাইগাতীতে মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৩ নভেম্বর বুধবার দুপুরে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে কাংশা ইউনিয়নের পূর্ব কাংশা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো. ফারুক আল মাসুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক সাহেলা আকতার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মা সমাবেশের মাধ্যমে পরিবারের সদস্যদেরকে শিশু সম্পর্কে সচেতন করে তোলার পাশাপাশি শিশুর ঘাটতিগুলো সনাক্ত করে নিরাময় মূলক ব্যবস্থা গ্রহণ, শিশুর পরিবারে এবং বিদ্যালয়ে আস্থাশীল পরিবেশ বজায় রাখা, শিশুর পাঠের তদারকি করা এবং পাঠের ক্ষেত্রে শিশুকে আরো আগ্রহী করে তোলা সহ ইভটিজিং, বাল্যবিবাহ, নারী নির্যাতন সচেতনতার জন্য বিভিন্ন দিক-নির্দেশনা মূলক আলোচনা করেন। তিনি পূর্ব কাংশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একটি শহীদ মিনার নির্মাণের আশ্বাস প্রদান করেন।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শাহরীয়ার পারভেজ এর সঞ্চালনায় উক্ত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. ওবায়দুল্লাহ, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর, থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মনিরুল আলম ভূইয়া, উপজেলা প্রাথমিক  শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত)

মোহাম্মদ নুরুন্নবী, পূর্ব কাংশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলুয়ার হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যদের ইউপি চেয়ারম্যান মো. আতাউর রহমান, উপজেলা শিক্ষা কমিটির সদস্য মো. বিল্লাল হোসাইন, ফাকরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ হাসান,আহমদনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল হক মিলন, বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষক (মহিলা) সালিহা ফেরদৌস, দুপুরীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহিম কবীর, বনগাঁও চতল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাফিজুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।