রাঙ্গুনিয়ায় সবজির দোকানে চুরি, নষ্ট করে দিয়েছে সব সব্জি

5

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো।  

রাঙ্গুনিয়ায় টিনের ব‍েড়া কেটে এক দিনমজুরের সবজির দোকান থেকে নগদ টাকা, দামি সবজি, চাউলের বস্তা ও ওজন মাপার যন্ত্র চুরি করে নিয়ে গেছে চোরের দল। পাশাপাশি চোরেরা দোকানে থাকা ফুলকপি, তন্দুল, লাউ, শশাসহ অন্যান্য  দামি সবজি গুলো কেটে দিয়েছে। 

মঙ্গলবার (২২ নভেম্বর) দিনগত রাতে উপজেলার লালানগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আকবর সিকদার পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৩০-৩৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী দিনমজুর।

এ বিষয়ে দোকানের মালিক অসহায় আসাদুজ্জমা জানান, সোমবার দোকানের বেচা-বিক্রি সেরে রাত দশটার দিকে বাসায় যান। মঙ্গলবার সকালে দোকানের ভিতরে ডুকে কিছু মালামাল কাটা ও এলোমেলো এবং দোকানের পিছনের অংশে টিনের ব‍েড়া কাটা দেখে দোকানে চুরির বিষয় বুঝতে পারেন। তারপর ক‍্যশ বাক্স ভেঙ্গে নগদ টাকাসহ দামি সবজি গুলো চুরি করে নিয়ে যায়।

তিনি আরও জানান চোরের দল দোকানের দামি সবজিগুলো নিয়ে গেলেও অবশিষ্ট অন্য সবজি গুলো কেটে নষ্ট করে দেয়। এতে তার প্রায় ৩০-৩৫ হাজার  টাকার ক্ষতি হয়েছে। এখন আমার পথে বসার মতো অবস্থা হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই। বিষয়টি কাউকে জানানো হয়েছে কি না জানতে চাইলে  স্থানিয় ইউপি সদস্য কে জানানোর পারেও কোন সদুত্তর পাননি বলে তিনি জানান।

এদিকে চোরের দল দুই দিন পূর্বেও একই স্থানে পাশের আবু তালেব সওদাগরের কাঁচামালের দোকান থেকে ২৫ কেজি শশা, ও ঈসা সওদাগরের চা দোকানের বেড়া কেটে গ্যাসভর্তি বোতল নিয়ে গেছে জানা যায়।

স্থানীয়দের অভিযােগ, কোন প্রকার প্রহরা না থাকার সুযােগে চোরেরা রাতের অন্ধকারে নির্ভয়ে চুরি করেছে। এমনিতে আকবর সিকদার পাড়ায় প্রতিরাতে জুয়া, মদ ও মাদক সেবীদের উৎপাত বেড়েই চলেছে। অবিলম্বে  ৬নং ওয়ার্ডে পুলিশ মােতায়েন বা চৌকিদারী টহল বাড়ানোর দাবি জানান। 

এ ব্যাপারে লালনগর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার বলেন, এই এলাকাতে মদ জুয়ার আসর বসে বলে খবর পেয়েছি। এর আগেও এ ধরনের চুরির ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। কাজটি যে বা যারাই করুক আমি এর তীব্র নিন্দা জানাই এবং দুষ্কৃতকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।