সৌদির সোশ্যাল মিডিয়ার প্রভাবশালী তরুণীর লিভারের অংশ অপরিচিত গরীব মেয়েকে দান 

4

আব্দুল্লাহ আল মামুন (সৌদিআরব) স্টাফ রিপোর্টারঃ সৌদি সোশ্যাল মিডিয়ার প্রভাবশালী তরুণী আল-জোহারা আল-হকাইল (২০), মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অপরিচিত গরীব অসহায় অসুস্থ একটি মেয়েকে নিজের লিভারের একটি অংশ দান করে সমগ্র সৌদিআরব জুড়ে তার এই সহানুভূতি ও নিঃস্বার্থ কাজের কারণে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে আরও বিখ্যাত হয়ে ওঠেন।

আল-আরাবিয়া ডটনেটের বরাত জানা যায়, জোহারা আল-হকাইল সে তার যকৃতের একটি অংশ জুমানা আল-হারবিক নামের একটি অপরিচিত অসহায় মেয়েকে দান করেছেন।

আল-জোহারা বলেন, আমি ১৫ বছর বয়স থেকে একটি অঙ্গ দান করার সুযোগ খুঁজেছি । একদিন আমার এক বন্ধুর কাছ থেকে জুমানা আল-হারবির কষ্টের কথা শুনি এবং তাকে বাঁচানোর জন্য আমি আমার নিজের লিভারের একটি অংশ দান করি।আল-জোহারার মতে, পৃথিবীতে অনেক রোগী মারা যায় কারণ কেউ তাদের অঙ্গ দান করতে এগিয়ে আসে না।

আল-জোহারার উভয় চোখের রেটিনার আঘাতের জন্য রেটিনা প্রতিস্থাপনের প্রয়োজন ছিল, কিন্তু তবুও তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে ছোট্ট মেয়েটিকে সাহায্য করতে হবে।

আল-জোহারা শৈশবে থেকে অনেক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন এবং দাতব্য কাজের প্রতি তার অনেক আবেগ রয়েছে, বিশেষ করে দরিদ্র লোকদের সাহায্য করা।

টুইটার এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়াতে তার এমন পরোপকারী কাজের প্রশংসা করেছেন এবং সমগ্র আরব জুড়ে ব্যাপক ভাবে ভাইরাল হচ্ছেন।