অবশেষে সোমবার থেকে একাডেমিক কার্যক্রম শুরু হচ্ছে বশেমুরবিপ্রবিতে

9

মাহবুবুল ইসলাম মানিক বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামী সোমবার থেকে একাডেমিক কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। এর আগে গত ৯ তারিখ থেকে  বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির পক্ষ থেকে একাডেমিক কার্যক্রম বন্ধ থাকার ঘোষণা থাকায় সকল ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ ছিলো। পাশাপাশি বন্ধ ছিলো শিক্ষকদের প্রশাসনিক কার্যক্রম। 

তবে বৃহষ্পতিবার আলোচনা সভা থেকে শিক্ষক সমিতির পক্ষ থেকে চলমান আন্দোলনের অংশ হিসেবে একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার বিষয়টি স্থগিত করে  আগামী সোমবার থেকে সকল ক্লাস পরীক্ষা চলার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।  তবে এখনই প্রশাসনিক কার্যক্রমে ফিরবেন না শিক্ষকরা। 

আজ টিচার্স ক্লাবে শিক্ষক সমিতির সাথে শিক্ষকদের সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষক  সমিতির সভাপতি ড. মোঃ কামারুজ্জামান ও সাধারণ সম্পাদক ড.মোঃ আবু সালেহ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ ঘোষণা দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয় সোমবার থেকে ক্লাস-পরীক্ষা চললেও শিক্ষকদের যৌক্তিক দাবীসমূহ বাস্তবায়নের লক্ষ্যে রবিবার মানববন্ধন হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত  প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীদের জরুরি প্রয়োজনে প্রশাসনিক কার্যক্রমে অংশ নেবেন। সোমবার থেকে শহীদ মিনারে সকাল ১১-১ টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন। 

এ  বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামারুজ্জামান বলেন,  অনেক ভুল বুঝাবুঝি হয়েছে। ছাত্রদের আদৌ কোনো স্বার্থ ছিলো কিনা, ছাত্রদের কোনো বিষয়ে কথা হয়েছে কিনা, হাইটেক পার্ক নিয়েই কি হলো এই বিস্তারিতগুলো আমরা রবিবার মানববন্ধনের মাধ্যমে শিক্ষার্থীদের সামনে উপস্থাপন করবো। যে বিষয়গুলো আছে, সেগুলো নিয়ে আমাদের আন্দোলন চলমান থাকবে। আমরা প্রশাসনিক কার্যক্রমে ফিরছি না। তবে একাডেমিক কার্যক্রম সচল থাকবে সোমবার থেকে।