আমতলী সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ কার্ডের চাল আত্মসাৎ নিয়ে দুদকে অভিযোগ

12


নিজস্ব প্রতিবেদক, বাঘাইছড়ি থেকে ফিরে:: বাঘাইছড়ি আমতলী ইউপির সাবেক চেয়ারম্যান মো: রাসেল চৌধুরীর বিরুদ্ধে ৩শত ১০টি পরিবারের ভিজিএফ কার্ডের চাল আত্মসাতের অভিযোগ এনে বর্তমান চেয়ারম্যান মজিবুর রহমান রাঙ্গামাটি জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক বরাবরে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারী বর্তমান চেয়ারম্যান মো: মজিবুর রহমান বলেন, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার এর নির্দেশে কাপ্তাই হ্রদের মৎস্য আহরণ বন্ধকালীন আগস্ট ২০২২ মাসের জন্য ১ হাজার ৬ শত ৯৬টি পরিবারকে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ (চাল) কার্ড অনুযায়ী খাদ্যশস্য উপ বরাদ্দ প্রধান করার জন্য ৯টি ইউনিয়নের চেয়ারম্যানকে নিদের্শ প্রদান করেন। নিদের্শনা মোতাবেক আমতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো: রাসেল চৌধুরীকে আমতলী ইউনিয়নের ৩শত ১০টি পরিবার সকলে বিশ কেজি হারে চাল পাওয়ার কথা থাকলেও অদ্যবদি কোন পরিবার কোন প্রকার সাহায্য সহযোগিতা বা চাল পায়নি বলে আমতলী ইউনিয়ন পরিষদের এলাকাবাসীরা উপস্থিত হয়ে এই অভিযোগ করেন।

তারা আরো বলেন, রাসেল চৌধুরী চাল বিতরণ না করে বিল পাশ করে চাল উত্তোলন করে বিক্রি করে টাকা নিয়েছে কার্ডধারী কোন পরিবারই তাদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল পায়নি। এই নিয়ে গত ৭ অক্টোবর ২০২১ রাঙ্গামাটি দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক বরাবরে একটি অভিযোগ দায়ের করা হয়। অভিযোগটি ধামাচাপা দেওয়ার জন্য সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরী মরিয়া হয়ে উঠেছে।

ভিজিএফ কার্ডের চাল আত্মসাতের বিষয়ে সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরী বলেন, আমার বিরুদ্ধে দুদকে সরকারি চাল আত্মসাতের বিষয়ে বর্তমান চেয়ারম্যান মো: মজিবুর রহমান অভিযোগ করেছে শুনেছি। তবে চাল আত্মসাতের বিষয়ে দুদকের নিকট থেকে এখনো আমি কোনো নোটিশ পাইনি। যদি দুদক থেকে নোটিশ পাই তখন দুদককে অভিযোগের জবাব দিব।