মধুখালীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা  

9

পার্থ রায়,মধুখালী উপজেলা প্রতিনিধি :

অদ্য ৯ নভেম্বর বুধবার ফরিদপুরের মধুখালী উপজেলা প্রশাসনের এক জমকালো  আয়োজনে উপজেলা  মাল্টিপারপাস হল রুমে ডিজিটাল উদ্ভাবনী মেলা’ এর উদ্বোধন, সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান সকাল ১০ ঘটিকায় শুরু হয়ে বিকাল ৫ ঘটিকায় শেষ হয়।

উপজেলা ক্যাম্পাস থেকে ডিজিটাল মেলার একটি বর্নাঢ্য র‍্যালী উপজেলা সদরের ঢাকা-খুলনা মহাসড়ক প্রদক্ষিণ করে আধুনিক মিলনায়তনের সামনে এসে শেষ হয়। র‍্যালী ও উদ্বোধন পরবর্তী আধুনিক মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আশিকুর রহমান চৌধুরী। 

 উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আব্দুল আউয়াল আকনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শামীম আরা।

এ সময় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.রেজাউল হক বকু,উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা)মোরশেদা আক্তার মিনা, সরকারি আইনউদ্দিন কলেজের শিক্ষক ড.মোঃওয়াদুদ,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুদেব কুমার দাস সহ প্রমুখ ।

এসময় উপজেলার অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠিত উদ্ভাবনী মেলায় বিভিন্ন বিষয়ে ৪ ধরনের প্যাভিলিয়ন গুলোতে উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা (ডিজিটাল সেন্টার, পোস্ট-ই সেন্টার, ই-কমার্স, আর্থিক সেবা প্রদান প্রতিষ্ঠানসমূহ), শিক্ষা, দক্ষতা ও উন্নয়ন এবং কর্মসংস্থান বিষয়ে উপস্থাপন করা হয়। মেলার সমাপণীতে পুরস্কার বিতরণ করা হয়। মেলায় বিভিন্ন  প্রকারের ৩০টি স্টল অংশ নেয়।