স্বেচ্ছাসেবী সংগঠন”আমি নই আমরাই সেবা সংঘ”পঞ্চম বর্ষে পদার্পণ

23

মেহেদী হাসান রিপন,স্টাফ রিপোর্টারঃ

আমি নই আমরাই সেবা সংঘ যশোরের বাঘারপাড়া উপজেলার অন্যতম একটি সক্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সামাজিক কর্মকান্ড ও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে ২০১৮ সালের ১৮ ই অক্টোবর সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। এরপর শুরু হয় সংগঠনের একের পর এক ব্যতিক্রমী সেবামূলক কার্যক্রম।

স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, প্রাথমিক চিকিৎসা, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, জায়নামাজ বিতরণ, কম্বল বিতরণ, সহ নানা কর্মসূচী। এসব নিয়ে কাজ করে যাচ্ছে যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের আজমেহের পুর গ্রামের ,, আমি নই আমরাই সেবা সংঘ নামের অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি যার স্লোগান সমাজের উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করাই আমাদের মুল লক্ষ্য

,,আমি নই আমরাই সেবা সংঘ,, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি পরিমল বিশ্বাস জানান “আমি নই আমরাই সেবা সংঘ,, একটি শিক্ষামূলক সংগঠন। এটি একটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। এই দেশ আমাদের, এই দেশের প্রতিটি নাগরিক আমাদের সহোদর। তাই এই দেশের উন্নয়নে মানুষের সেবায় কাজ করতে হবে আমাদের সকলকে। নিজের মন মানসিকতা, দায়িত্ববোধ এবং কর্তব্য থেকেই সকলকে এগিয়ে আসা উচিৎ আর্ত মানবতার সেবায়।যত দিন বেঁচে থাকবো ততো দিন পর্যন্ত আমি মানুষের কল্যানে সমাজের দরিদ্র,অসহায়দের জন্য কাজ করে যাবো

তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তিরা যদি গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়ায়, তাহলে মানুষ যেমন উপকৃত হবে তেমনি সমাজ ও দেশ উন্নত হবে।সকলের সহযোগিতা ও আন্তরিকতার মাধ্যমে এতোটা পথ পাড়ি দেয়া সম্ভব হয়েছে সকলের প্রতি কৃতজ্ঞতা রইলো অফুরন্ত।

কয়েকজন সচেতন তরুণ তরুণী নিয়ে এই স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠার লক্ষ্যে যুব সমাজকে উদ্বুদ্ধ ও সংগঠিত করে। আর এভাবেই ২০১৮ সালের ১৮ অক্টোবর থেকে সচেতন তরুণ তরুণীদের সক্রিয় উদ্যোগে স্বেচ্ছাসেবী সংগঠন “আমি নই আমরাই সেবা সংঘ,, সমাজের উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করাই আমাদের মুল লক্ষ্য এই স্লোগানকে বুকে ধারণ করে “আমি নই আমরাই সেবা সংঘ, সংগঠনের পদযাত্রা শুরু হয়।

জয় হোক রক্ত দাতার” জয় হোক মানবতার