ধনী অধিনায়কের তালিকায় শীর্ষে রোহিত, দ্বিতীয় সাকিব

15

মোঃ এমদাদুল হক, স্টাফ রিপোর্টারঃ

তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। তারকারা কে কত টাকার মালিক এমন কৌতূহল ও অনেকের৷ কেন্দ্রীয় চুক্তি, পৃষ্ঠপোষকদের সাথে চুক্তি, বিশ্বের বিভিন্ন দেশে ফ্রাঞ্চাইজি লীগ খেলা সহ বড় অংকের অর্থ আয় করেন তারকারা।

আগামী মাসে পর্দা উঠছে টি–টোয়েন্টি বিশ্বকাপের। টুর্নামেন্ট শুরুর আগে টুর্নামেন্টে অংশ নেওয়া শীর্ষ আট দলের অধিনায়কের সম্পদের পরিমাণ প্রকাশিত হয়েছে। শীর্ষ এই তারকাদের সম্পদের পরিমাণ প্রকাশ করেছে সেলিব্রিটিদের সম্পদের পরিমান নিয়ে গবেষণা করা সিএ নলেজ এবং ক্রিকফ্যান।

সিএ নলেজ এবং ক্রিকফ্যানের প্রকাশিত তথ্য অনুযায়ী টি–টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া শীর্ষ আট অধিনায়কের মধ্যে শীর্ষ ধনি ভারত অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় শীর্ষে আছেন বাংলাদেশের পোষ্টার বয় সাকিব আল হাসান।

সিএ নলেজ এবং ক্রিকফ্যানের প্রকাশিত তথ্য মতে, বাংলাদেশি মুদ্রায় ২৪৩ কোটি টাকা নিয়ে তালিকায় সবার শীর্ষে আছেন ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক রোহিত শর্মা। ক্রিকেট জগতে জনপ্রিয়তার পাশাপাশি ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও তার জনপ্রিয়তার কমতি নেই। তথ্য মতে, ১১টি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ভারতীয় এই অধিনায়ক।

বাংলাদেশি মুদ্রায় ২২২ কোটি টাকা নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ পজিশনে আছেন বাংলাদেশের টেস্ট ও টি–টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তথ্য মতে ১২ টিরও বেশি কোম্পানির ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর তিনি।

তৃতীয় ধনী হিসেবে আছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। ১০১ কোটি টাকা নিয়ে তিন নম্বরে আছেন বাটলার। তারপরের অবস্থান অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৮১ কোটি টাকার মালিক তিনি। পাঁচ নম্বরে আছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামস। ৬৫ কোটি টাকার মালিক তিনি।

৫০ কোটির মালিক হিসেবে ষষ্ঠ অবস্থানে আছেন দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা। সপ্তম এবং অষ্টম অবস্থানে আছেন যথাক্রমে পাক অধিনায়ক বাবর আজম এবং আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। তাদের সম্পদের পরিমাণ যথাক্রমে ৪০ কোটি ও ১২ কোটি।

১৬ অক্টোবর অস্ট্রেলিয়ার মাটিতে বসছে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের আসর। ১৩ নভেম্বর ফাইনাল। তবে সি এ নলেজ এর এই প্রতিবেদন নিয়ে এখনো কোন প্রতিক্রিয়া জানাননি শীর্ষ ধনী রোহিত শর্মা। ভারত অধিনায়ক ব্যস্ত অস্ট্রেলিয়ার সাথে ঘরের মাঠের সিরিজ নিয়ে। অন্যদিকে সিপিএল খেলতে ব্যস্ত সাকিব।