বাঁশখালীতে রাতের আঁধারে দোকানে টিসিবি পন্য বিক্রির সময় গাড়িসহ আটক-৪

10

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় দরিদ্র জনগোস্টির জন্য সরকারের বরাদ্ধকৃত TCB পন্য মধ্য রাতে চুরি করে ন্থানীয় বাজারের বিভিন্ন দোকানে বিক্রির জন্য নেওয়ার পথে হাতে নাতে আটক করেছে স্থানীয় জনতা। পরে মধ্যরাতে স্থানীয় সাংবাদিক এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিপুল সংখ্যক টিসিবি পন্যসহ পন্যবাহী একটি ট্রাক ও ৪ জনকে আটক করতে পারলেও আরেকটি ট্রাক পালাতে সক্ষম হয়েছে বলে জানা গেছে।

২১ সেপ্টেম্বর’২২ ইং বুধবার রাত সাড়ে ১২ টার সময় নির্ভরযোগ্য সূত্র থেকে বাঁশখালী প্রেসক্লাবের সাংবাদিক কর্মকর্তাদের কাঁছে সংবাদ আসে যে, উপজেলার বাহারছড়া ইউনিয়নের দরিদ্র জনগোস্টির জন্য সরকারের ভর্তুকি মূল্যে বরাদ্ধকৃত টিসিবি পন্য ইউনিয়নের গোডাউন থেকে দুটি ট্রাকে ভরে প্রধান সড়কের দিকে নিয়ে যাওয়া হচ্ছে বিভিন্ন দোকানে রাতের অাঁধারে চুরি করে বিক্রির উদ্দেশ্যে। সংবাদ পেয়ে বাঁশখালী প্রেসক্লাবের সাধারন সম্পাদক জসিম উদ্দিনের নেতৃত্বে সাংবাদিক সাইদুল হক ও মোহাঃ এরশাদ দ্রুত পন্যবাহী ট্রাকটির পিছু নিয়ে উপজেলার প্রধান সড়কের বৈলগাঁও নামক স্থানে থামতে বাধ্য করে বাঁশখালী থানা ও উপজেলা প্রশাসনে ইনফর্ম করলে সাথে সাথে বাঁশখালী থানার পুলিশসহ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়ে সরকারের ভর্তুকি মূল্যে বিক্রয়ের জন্য সংরক্ষিত টিসিবির পণ্য  ট্রাকে করে বিক্রিয় কালে টিসিবির পণ্যসহ  একটি ট্রাক( নং-২৩১৮) জব্দ করা হয়।  জব্দকৃত টিসিবির পণ্যের  মধ্য রয়েছে ৬৪০ লিটার  সয়াবিন তৈল, ৩২০ কেজি(১৬ বস্তা) চিনি ও ৬৫০ কেজি(১৩ বস্তা) ডাল। সরকারী ভর্তুকি মুল্যে যার আনুমানিক মুল্য ১,৩০,২৫০ টাকা। এই সময় টিসিবির পণ্য পরিবহনকারী ট্রাকের ড্রাইভার জিয়াউল হক, হেলপার রেজাউল করিম বাবু, মোহাম্মদ পাপ্পু, সাইফুল ইসলাম সহ মোট ৪ জনকে আটক করা হয়। ট্রাকটির মালিক কালিপুর নিবাসী মোহাঃ আমান উল্লাহ হলেও জব্দকৃত টিসিবি পন্যগুলো স্থানীয় ডিলার আমান এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী সাধনপুর নিবাসী অামানের বলে জানা গেছে

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান জানান, দরিদ্র জনগোষ্ঠির জন্য সরকারের বরাদ্ধকৃত ভর্তুকি মুল্যে টিসিবি’র পন্য অবৈধভাবে রাতের অাঁধারে বিভিন্ন দোকানে বিক্রির সময় হাতে নাতে পন্যভর্তি ট্রাকসহ ৪ জনকে গ্রেফতার করে জব্দকৃত মালামালের সিজার লিস্ট করে মালামাল ও ট্রাকটি বাঁশখালী থানা হেফাজতে রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে সংশ্লিষ্ঠ ডিলার সহ সকলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান। টিসিবি পন্য রাতের আঁধারে চুরি করে বিভিন্ন দোকানে বিক্রির চালান জব্দের ঘটনায় সমগ্র উপজেলা জুড়ে চাঞ্চল্য সৃষ্ঠি হয়েছে। ঘটনাটি মুহুর্তেই সোস্যাল মিডিয়ায় ভাইর‍্যাল হয়ে পড়লে সর্বমহলে দোষিদের দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবী উঠেছে।