রাজধানীতে ফেন্সিডিল-গাঁজাসহ গ্রেফতার ৭

26

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

রাজধানীর পৃথক দুটি অভিযানে মোহাম্মদপুর,নিউ মার্কেট ও হাজারীবাগ এলাকা হতে ৫৩৭ বোতল ফেন্সিডিল এবং ১৯ কেজি গাঁজাসহ ৭ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-২।

এসময় ৫৩৭ বোতল ফেন্সিডিল এবং ১৯ কেজি গাঁজা আনুমানিক বাজার মূল্য ২১ লাখ ৮১ হাজার টাকা। উ অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত ১ টি কাভার্ড ভ্যান,২টি পিকআপ,৯টি মোবাইল ফোন এবং মাদক বিক্রির নগদ ১১ হাজার ৬০০ টাকা জব্দ করা হয়।

শনিবার (৯ এপ্রিল) সহকারী পরিচালক ( মিডিয়া) মো. ফজলুল হক এসব তথ্য নিশ্চিত করেন।

র‍্যাব জানায়,গোপন সংবাদের ভিত্তিতে মাদকের একটি বড় চালান রাজধানীর নিউ মার্কেট এলাকায় হাস্তান্তরের বিষয়ে জানতে পারে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর আভিযানিক দল শুক্রবার রাজধানীর নিউ মার্কেট থানাধীন চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে মিরপুর রোডে চেকপোস্ট স্থাপন করে। এরপর ১টি কাভার্ড ভ্যান উক্ত স্থানে পৌঁছালে গাড়িটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়ি নিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামি মো.আরিফ হোসেন (৩৪) কে ‘তুলা’বোঝাই কাভার্ড ভ্যানসহ আটক করে। তল্লাশি কালে উক্ত কাভার্ড ভ্যানের কেবিন থেকে দুইটি ব্যাগের মধ্যে সাদা রংয়ের পলিথিন ও খাকি কসটেপ মোড়ানো অবস্থায় অভিনব পন্থায় লুকায়িত ২৯২ (দুইশত বিরানব্বই) বোতল ফেন্সিডিল জব্দ করা হয়। আটককৃত আরিফকে জিজ্ঞাসাবাদে কাভার্ডভ্যানে ‘তুলা’পরিবহনের আড়ালে মাদক পরিবহনের বিষয়টি স্বীকার করে। আটককৃতের বিরুদ্ধে গাজীপুর জেলার,টঙ্গী থানায় একটি মাদক মামলা রয়েছে।

অপরদিকে,র‍্যাব-২ এর অপর একটি আভিযানিক দল মাদক পরিবহন সংক্রান্ত গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাজধানীর হাজারীবাগ থানাধীন বেড়িবাধ রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে। এরপর একটি সন্দেহ জনক পিকআপ তল্লাশিশলকালে পিকআপে সবজি পরিবহনের ক্যারেটের মধ্যে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ২৪৫ বোতল ফেন্সিডিল ও ০৩ কেজি গাঁজা জব্দ করা হয়। মাদক পরিবহনের অপরাধে উক্ত পিকআপ ভ্যানের ড্রাইভারসহ মো.মহিন (৩২) ও মো.রনি (৩২) কে গ্রেফতার করা হয়।
আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানাযায় তারা সীমান্তবর্তী এলাকা থেকে এই মাদক পরিবহন করে উচ্চ মূল্যে বিক্রয়ের উদ্দ্যেশে রাজধানীতে নিয়ে আসে।

মাদক বিরোধী পৃথক আরেকটি অভিযানে র‍্যাব-২ এর আভিযানিক দল রাজধানীর মোহাম্মদপুরের সাদেক খান কৃষি মার্কেটের সামনে রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে। ২০.৪৫ ঘটিকায় উক্ত চেকপোষ্টে একটি পিকআপ ভ্যান তল্লাশিকালে পিকআপ ভ্যানে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৬ কেজি গাঁজা জব্দ করা হয় এবং মাদক পরিবহনের অপরাধে তিন মাদক ব্যবসায়ী মো.মানিক (৩২)ও মো.হালিম (৪০),মো.জাফর (৩৯) কে আটক করা হয়।

জব্দকৃত মাদক ও আলামতসহ গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবদে প্রাপ্ত গুরুত্বপূর্ন তথ্য যাচাই করে ভবিষ্যতে র‍্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।