বরগুনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে নজরুল সভাপতি, সেলিনা সম্পাদক নির্বাচিত

38

বরগুনা জেলা প্রতিনিধিঃ

বরগুনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন নির্ধারিত মেয়াদ শেষে শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে এ্যাডভোকেট নজরুল ইসলাম সিকদার সভাপতি ‍ও এ্যাডভোকেট সেলিনা আকতার সাধারণ সম্পাদক বিপুল ব্যবধানে নির্বাচিত হয়েছেন।
শুক্রবার (৮ এপ্রিল) সকাল ৯টায় বার্ষিক সাধারণ সভা শেষে নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছেন সভাপতি পদে মােঃ নজরুল ইসলাম সিকদার ১৪১ভোট ও ভুবন চন্দ্র হাওলাদার ১১২ ভোট, সহ সভাপতি (বরগুনা সদর) পদে মির্জা হুমায়ুন কবির (বাচ্চু) ১৫২ভোট ও মােঃ মােবারক আলী ৯৯ ভোট, সাধারণ সম্পাদক পদে মােঃ ছিদ্দিকুর রহমান পান্না ১১৬ ভোট ও সেলিনা আকতার ১৩৮ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক (বরগুনা সদর) পদে মােস্তফা কাদের ১১৯ ভোট ও জাফর ইকবাল ১৩১ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক (আমতলী) পদে মােঃ জসিম উদ্দিন ১২২ ভোট ও মাহবুবুর রহমান মইন ১২৯ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক (পাথরঘাটা) পদে টিটপ কুমার রায় (বিটুল) ৭৭ ভোট ও নাহিদ সুলতানা (লাকী) ১৭৩ ভোট, গ্রন্থাগার সম্পাদক পদে কবির হােসেন ১২৯ ভোট ও এমডি.সাইফুর রহমান (সােহাগ মােল্লা) ১২৮ ভোট, এবং সদস্য পদে মােঃ ইমরান হােসেন ১৭৩,ভোট জাকির খান (বশির) ১০৮ ভোট, মােঃ রুহুল আমিন হাওলাদার ১০৯ ভোট, মােঃ সাইফুল ইসলাম (সােহেল) ১২৯ ভোট ও মােঃ সাইফুল ইসলাম (ওয়াসিম) ১৫৯ ভোট। এবং মহিলা বিষয়ক সম্পাদক পদে এডভোকেট সম্পা রানী দেবনাথ বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।
আইনজীবী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন এডভোকেট এ.এফ মোঃ সোহরাফ হোসেন মামুন ফরাজি। কমিশনারের দায়িত্ব পালন করেছেন এ্যাডভোকেট হরিদাস বিশ্বাস এবং এ্যাডভোকেট জিয়া উদ্দিন।
প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট এ.এফ মোঃ সোহরাফ হোসেন মামুন ফরাজি বলেন, ‘আমরা আইনজীবীদের সহযোগিতা নিয়ে সুষ্ঠু, সুন্দর নির্বাচন উপহার দিতে পেরেছি। মোট ভোটার সংখ্যা ২৬৪ জন। এর মধ্যে ২৫৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গ্রহণ শেষে নিরেপক্ষ ভোট গাননা করা হয়েছে। দুইটি ভোট বাতিল হয়েছে। এতে নজরুল ইসলাম সিকদার সভাপতি ও সেলিনা আকতার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।