ইউপি চেয়ারম্যানসহ তিনজনকে অপহরণ করায় অপহরণকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

30

মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ৬নং ভাদুরিয়া ইউপি চেয়ারম্যান বাবুল আহসান কবির শামীমসহ তিনজনকে অপহরণ করায় অপহরণকারী আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দিনাজপুর- গোবিন্দগঞ্জ মহাসড়কের পার্শ্বে ভাদুরিয়া ইউপি ভবনের সামনে মানব বন্ধনে লিখিত বক্তব্যে ইউপি চেয়ারম্যান বাবুল আহসান কবির শামীম বলেন, গত ২৩ ফেব্রুয়ারি তিনি দিনাজপুর আদালতে একটি মামলায় হাজিরা শেষে বাড়ি ফিরছিলেন। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সামনে এলে মামলায় উল্লেখিত ১নং আঃ মতিনসহ সংঘবদ্ধ আসামীরা শামীম চেয়ারম্যানসহ তিনজনকে অস্ত্রের মুখে অপহরণ করে। অজ্ঞাত স্থানে নিয়ে তাঁদের টাকা, মোবাইল ও স্বর্ণের চেন কেড়ে নিয়ে জীবন নাশের ভয়ভীতি দেখায়। পরে পুলিশের তৎপরতায় তাঁরা অপহরণকারীদের কবল থেকে রক্ষা পান। এঘটনায় শামীম চেয়ারম্যান ২৩ ফেব্রুয়ারি দিনাজপুর কোতয়ালী থানায় মামলা করেন। ওই মামলার আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ইউপি সদস্য, স্থানীয় আওয়ামীলীগ, সহযোগি সংগঠণের নেতাকর্মী ও এলাকাবাসী মাবনবন্ধনে অংশ নেন।

এসময় আরো বক্তব্য রাখেন, ভাদুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল আলাম আজাদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মোশারফ হোসেন, থানা ছাত্রলীগের সাবেক সভাপতি নিজামুল হাসান শিশির প্রমূখ।

মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার উপ-পরিদর্শক রেজাউল করিম জানান, মামলার প্রেক্ষিতে সন্দেহভাজন দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে। এজাহার নামীয় এবং অজ্ঞাত আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।