হবিগঞ্জে বিভিন্ন উন্নয়ন প্রকল্প কাজের উদ্বোধন

34

হবিগঞ্জ জেলা প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের উন্নয়ন মূলক কাজের উদ্বোধন, মত বিনিময় ও আলোচনা সভায় অংশগ্রহণ মাননীয় প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ মাহবুব আলী এমপি।

আজ ২৭ ফেব্রুয়ারি (রবিবার) সকাল ১১টায় উপজেলার মিলনায়তনে (স্বচ্ছতা) উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর আওতায় ও মহিলা বিষয়ক অধিদপ্তর এবং সমাজসেবা কার্যালয় সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন, মতবিনিময়, আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট মোঃ মাহবুব আলী এমপি।

এসময় প্রধান অতিথি প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেছেন, দেশ মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলছে। আজ গ্রামের প্রতিটি মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায়। দেশের উৎপাদিত সবজি বিদেশে রপ্তানির জন্য বিমান ক্রয় করার চিন্তা করছে সরকার। নিজস্ব বিমানে দেশীয় সবজি বিদেশে রপ্তানী করতে আলাদা বিমান ক্রয় করা হবে। যাতে কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পায়। বাংলাদেশ সবজি উৎপাদনে বিশ্বের মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে। বাংলাদেশের সবজি বিশ্বের বিভিন্ন দেশে চাহিদা রয়েছে। গত বছর দেশে উৎপাদিত পান রপ্তানি করে ১ মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈনের সভাপতিত্বে ও সমাজ সেবা কর্মকর্তা আশরাফ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, পৌর মেয়র মোঃ হাবিবুর রহমান মানিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার মহসীন আল মুরাদ, উপজেলা প্রকৌশলী মোঃ শাহ আলম, ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক, চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ, মাহবুবুর রহমান সোহাগ, মীর খোরশেদ আলম, ফারুক আহম্মেদ পারুল, মাসুদ খান, সৈয়দ আতাউল মোস্তফা সোহেল, আওয়ামীলীগের সহ সভাপতি মোঃ জাহেদ খান, প্রচার সম্পাদক এরশাদ আলী, সাবেক ভাইস চেয়ারম্যান শ্রীদাম দাশগুপ্ত, যুবলীগ সভাপতি ফারুক পাঠান, মিজানুর রহমান, প্রেসক্লাব সেক্রেটারী সাব্বির হাসান ও মোঃ আইয়ুব খান প্রমুখ।

সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগন সহ বিভিন্ন প্রেস ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সভায় প্রধান অতিথি মাননীয় প্রতিমন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ৬ টি প্রকল্পের উদ্ভোধন, ৩ টি উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাভুক্ত ২টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন, উপজেলা সমাজসেবা অফিস থেকে ১৩ টিমের মধ্যে ক্ষুদ্রঝণ বিতরণ, মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ প্রকল্পের ৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ পত্র ও চেক বিতরণ এবং উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ক্ষুদ্র জাতিগোষ্ঠী ভূক্ত ছাত্রীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ২০ টি সাইকেল এবং ১০৬ জন গ্রাম পুলিশ এর মাঝে পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করেন।