মিরসরাইয়ে বিজিবির অভিযানে ৪৯ লক্ষ টাকা মূল্যের ভারতীয় শাড়ি উদ্ধার

18

আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:

মিরসরাইয়ের করেরহাট ইউনিয়নের সীমান্তবর্তী ৮নং ওয়ার্ডের পশ্চিম অলিনগর লেবু বাগান নদীর পাড় এলাকা থেকে ৩৫ গাইড ভারতীয় শাড়ি উদ্ধার করেছে পশ্চিম অলিনগর বিজিবি ক্যাম্পের সদস্যরা।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারী) ভোর চারটার দিকে সীমান্ত মেইন পিলার ২২০১/৬ আর বি হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এইসব মালামাল উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত ৩৫ গাইডের মধ্যে রয়েছে ২ হাজার ৪শত ৫৩পিস ভারতীয় শাড়ী, যাহার আনুমানিক মূল্য ৪৯ লক্ষ ৬ হাজার টাকা।

ফেনী ব্যাটালিয়ন ৪ বিজিবি’র অধিনায়ক (সিও) লেঃ কর্ণেল মোহাম্মদ আব্দুর রহিম (পিএসসি) ভারতীয় অবৈধ শাড়ি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে উদ্ধারকৃত শাড়ির সিজার প্রক্রিয়া সম্পন্ন করে ২৭ ফেব্রুয়ারী বলেন, মিরসরাইয়ের করেরহাটের সীমান্তবর্তী অলিনগর বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাত ৪টার দিকে সীমান্তের মেইন পিলার ২২০১/৬ আর বি এর বাংলাদেশের অভ্যন্তরে লেবু বাগান নদীর পাড় নামক স্থানে চোরাকারবারীদের মালামালসহ বাংলাদেশের প্রবেশ করতে দেখে টহল দল। এসময় তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে ইট, পাথর ছুঁড়তে থাকে এবং লেবু বাগানের মধ্যে মালামাল ফেলে নদী পার হয়ে পুনরায় ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।

উদ্ধারকৃত মালামাল ফেনী কাস্টমস এ জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন এবং চোরাকারবারীদেরকে আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি।