নবগঠিত নির্বাচন কমিশনকে স্বাগত জানালো জনস্বার্থে বাংলাদেশ

26

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

নবগঠিত নির্বাচন কমিশনকে স্বাগত জানালো জনস্বার্থে বাংলাদেশ অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করে নবগঠিত নির্বাচন কমিশনকে স্বাগত জানিয়েছে জনস্বার্থে বাংলাদেশের সভাপতি মোঃ বাবুল হোসেন জমাদার ও মহাসচিব মোঃ সাইফুল ইসলাম

২৭ ফেব্রুয়ারি সকালে রোববার সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন,গতকাল অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নির্বাচন কমিশন গঠনে একই সঙ্গে অন্য চারজন নির্বাচন কমিশনারও নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। তাঁরা হলেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশিদা সুলতানা,ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান,অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো.আলমগীর ও আনিছুর রহমান। নতুন ইসিতে যারা দায়িত্ব পেয়েছেন কর্মজীবনে প্রত্যেকেই অত্যন্ত দক্ষতা,সততা এবং যোগ্যতার ভিত্তিতে কাজ করেছেন। আমাদের প্রত্যাশা, তারা অতীতে যে যোগ্যতা—দক্ষতা দেখিয়েছেন,ঠিক সেইভাবে দেশবাসীর প্রত্যাশা পূরণ করবেন।

নেতৃবৃন্দ বলেন,আমরা প্রত্যাশা করি নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে দেশে যে বিতর্কের সৃষ্টি হয়েছিল এখন তার অবসান হবে। নতুন নির্বাচন কমিশন দেশের সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশে গণতান্ত্রিক ধারায় নবজাগরণ সৃষ্টি করবে বলে আমরা প্রত্যাশা করি।

জনস্বার্থে বাংলাদেশের সভাপতি মো.বাবুল হোসেন জমাদার বলেন নতুন নির্বাচন কমিশনের কাছে রাজনৈতিক দল নিবন্ধনের শর্ত শিথিল করে দেশের গণতান্ত্রিক ধারাকে শক্তিশালী করতে আরো নতুন নতুন দলকে নিবন্ধন দেয়ার দাবি জানান।