রামগঞ্জে অস্ত্র ও গুলিসহ আন্তঃজেলা ডাকাত সর্দার গ্রেফতার

29

নিজস্ব প্রতিবেদকঃ

লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার কামারহাট থেকে শনিবার বিকেলে থানা পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত সর্দার ১০ মামলার পলাতক আসামী মানিক হোসেন প্রকাশ (কালা মানিক)কে গ্রেফতার করেছে। রাতে তার স্বীকারোক্তিতে উপজেলার উত্তর ফতেহপুর কালা মানিক বাড়ির পরিত্যক্ত ঘর থেকে একটি দেশীয় পিস্তল ও তিন রাউন্ড তাজা গুলির কার্তুজ উদ্ধার করে পুলিশ। ২৭ ফেব্রুয়ারী (রোববার) সকালে কালা মানিককে লক্ষ্মীপুর জেল হাজতে প্রেরন করেছে।
সুত্রে জানায়,উপজেলার শীর্ষ তালিকাভুক্ত ও আন্তঃজেলা ডাকাত সর্দার মানক হোসেন প্রকাশ কালা মানিক শনিবার বিকেলে কামারহাট এলাকায় গোপনে অজ্ঞাত স্থানে বসে ডাকাতি পরিকল্পনা করছে। গোপন সংবাদের ভিত্তিতে থানার এস.আই সৈয়দ দেলোয়ার হোসেন,দিবাকর রায়,তাজুল ইসলাম,এ.এস.আই নাছির উদ্দিন,জাহাঙ্গির আলম সঙ্গীয় ফোর্স নিয়ে ওই এলাকায় ঘেরাও করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে কালা মানিক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। অভিযানে অংশ নেওয়ায় এস.আই সৈয়দ দেলোয়ার হোসেন বলেন,গ্রেফতার করার পর তার স্বীকারোক্তিতে রাত দেড়টার দিকে তার বসতঘরের সামনে রান্না ঘর থেকে অস্ত্র ও গুলির কার্তুজ উদ্ধার করা হয়।
রামগঞ্জ থানার ওসি মোঃ এমদাদুল হক এমদাদ বলেন.গ্রেফতার হওয়ায় ডাকাত কালা মানিকের বিরুদ্ধে বিগত দিনে নারায়নগঞ্জ,কুমিল্লা,গুলশান,রামগঞ্জ ,লক্ষীপুর সহ দেশের বিভিন্ন থানা ডাকাতি-হত্যা সহ বিভিন্ন অপরাধে ১০টি মামলা রয়েছে। এস.আই সৈয়দ দেলোয়ার হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করে।