ধর্ষকদের শাস্তির দাবিতে বশেমুরবিপ্রবিতে প্রতীকী ফাঁসি ও বিক্ষোভ মিছিল

30

মাহবুবুল ইসলাম মানিক, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী গণধর্ষণের ঘটনায় ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে প্রতীকী ফাঁসি ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকে।

রবিবার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে প্রতীকী ফাঁসির মঞ্চ তৈরি করে গলায় ফাঁসির দড়ি পরেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময়, কালো কাপড় দিয়ে সকলের মুখ ঢেকে দেওয়া হয়।

প্রতীকী ফাঁসির দড়ি নিয়ে বিক্ষোভ মিছিল ও করেন শিক্ষার্থীরা। মিছিলে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। ধর্ষকদের শাস্তি ফাঁসি সংবলিত এসব স্লোগান দেয় তারা।

এর আগে, সকাল ১০ টায় সংবাদ সম্মেলন ও ১১ টায় গোপালগঞ্জ জেলা পরিবারের ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে ধর্ষকদের শাস্তির দাবি করা হয়। পাশাপাশি আন্দোলনরত শিক্ষার্থী, শিক্ষকদের উপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের বিচার দাবি করা হয়।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারী বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থী গণধর্ষণের শিকার হয়। পরেরদিন ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে ধর্ষকদের শাস্তির দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা। এক পর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায় স্থানীয়রা।