আয়ান শর্মা পতেঙ্গা সর্বজনীন মহাবারুণী গঙ্গাস্নান ঘাট কমিটির প্রধান উপদেষ্টা

86

এম. মতিন, চট্টগ্রাম।

চট্টগ্রামের পতেঙ্গা সর্বজনীন মহাবারুণী গঙ্গাস্নানঘাট কমিটির প্রধান উপদেষ্টা মনোনীত করা হলেন দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক আলোকিত চট্টগ্রামের সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মা।

এ উপলক্ষে (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম পতেঙ্গা সর্বজনীন মহাবারুণী গঙ্গাস্নানঘাট কমিটির কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সকলের সম্মতিতে তাকে কমিটি প্রধান উপদেষ্টা মনোনীত করা হয়।

পতেঙ্গা সর্বজনীন মহাবারুণী গঙ্গাস্নানঘাট কমিটির সভাপতি সোনা বাবু জলদাশের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শ্যামল জলদাশ, সহসভাপতি পান্না জলদাশ, যুগ্ম সম্পাদক কাঞ্চন জলদাশ, অর্থ সম্পাদক পরিমল জলদাশ, প্রচার সম্পাদক কিরণ জলদাশ এবং সদস্য শান্তি মোহন জলদাশ, কাননবাঁশী জলদাশ, ঠাকুর দাশ, পান্না জলদাশ, সুব্রত জলদাশ, সঞ্জিত জলদাশ, সুভাষ জলদাশ, প্রকাশ জলদাশ, মাদল জলদাশ ও সজীব জলদাশ প্রমূখ।

বক্তারা বলেন, পতেঙ্গা জেলেপাড়া তথা চট্টগ্রামের হিন্দু সম্প্রদায়ের মহা পবিত্র ধর্মীয়কার্য বারুণীস্নানের অন্যতম স্থান। পতেঙ্গা সার্বজনীন মহাবারুণী গঙ্গাস্নানঘাট হিন্দু ধর্মালম্বীদের অস্তিত্ব ও ঐতিহ্য। এটি অন্তত ৭৫ বছরের ইতিহাস।

এদিকে এই ধর্মীয় ঐতিহ্য সংরক্ষণে সর্বসম্মতিতে দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মাকে প্রধান উপদেষ্টা মনোনীত করা হয়।