করোনার চ্যালেঞ্জ মোকাবিলায় ডিএমপি মুন্সিয়ানা দেখিয়েছে: আইজিপি

25

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন,করোনার চ্যালেঞ্জ মোকাবিলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ মুন্সিয়ানা দেখিয়েছে।

তিনি বলেন,দেশের রাজধানী ও পৃথিবীর অন্যতম একটি মেগাসিটির জনগণের নিরাপত্তা এবং এ শহরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখাতে ডিএমপি দায়িত্ব পালন করে আসছে। সুদীর্ঘ পথ পরিক্রমায় ডিএমপি অনেক চড়াই-উৎরাই অতিক্রম করেছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে এক নাগরিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো.আখতার হোসেন। সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

এ সময় আইজিপি বলেন,বাংলাদেশের উন্নয়ন,অগ্রগতি, রাজনীতি,সমাজনীতি,অর্থনীতি ঢাকা কেন্দ্রিক। এ শহরকে কেন্দ্র করেই আমাদের উন্নয়নের অভিযাত্রা। এ অভিযাত্রা নিশ্চিত করতে হলে এ শহরকে নিরাপদ রাখতে হবে।

বেনজীর আহমেদ আরও বলেন,ডিএমপি দক্ষতার সঙ্গে সে দায়িত্ব পালন করছে। দায়িত্ব পালনের ক্ষেত্রে বিশেষ করে করোনাকালে ডিএমপি মুন্সিয়ানার পরিচয় দিয়েছে।

তিনি বলেন,ডিএমপি বিশ্বের অন্যতম জনবহুল নগরের নাগরিকদের নিরাপত্তা প্রদানে সক্ষম হয়েছে। দেশের উন্নয়নের ঢেউ ঢাকা থেকে সারাদেশে আছড়ে পড়ে। আমরা ডিএমপিকে পুলিশের প্রতিচ্ছবি মনে করি।

ডিএমপি আগামী দিনগুলোতেও তাদের দায়িত্ব-কর্তব্যের মধ্য দিয়েই নগরীর মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নেবেন বলে আইজিপি আশা প্রকাশ করেন।

পুলিশ প্রধান তার বক্তব্যের শুরুতে সবাইকে মুজিবশতবর্ষের শুভেচ্ছা জানান। তিনি বিগত এক বছরে বিশেষ করে করোনাকালে সম্মুখযোদ্ধা হিসেবে ডিএমপির যেসব সদস্য জীবন উৎসর্গ করেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানান এবং তাদের রুহের মাগফিরাত কামনা করেন।

এছাড়া যারা বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালে রাজারবাগের ময়দান থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে শহীদ হয়েছেন তিনি তাদের রুহের মাগফিরাত কামনা করেন।