মোমবাতি জ্বালিয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল

35

মাহবুবুল ইসলাম মানিক, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ মিছিল করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। বশেমুরবিপ্রবির শিক্ষার্থী গণধর্ষণে ধর্ষকদের শাস্তি ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে এই মিছিল করে শিক্ষার্থীরা।

শনিবার (২৬ ফেব্রুয়ারী) সন্ধ্যা সাড়ে সাতটায় প্রশাসনিক ভবনের সামনে থেকে মিছিল শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারো পূর্বের অবস্থানে ফিরে আসে আন্দোলনকারীরা।

মিছিলে প্রত্যেক শিক্ষার্থীর হাতে একটি করে মোমবাতি জ্বলন্ত থাকে। এসময় তারা বিভিন্ন স্লোগানে ধর্ষণের প্রতিবাদ জানাই এবং ধর্ষকদের শাস্তি ফাঁসির দাবি জানান। এছাড়া, আন্দোলনরত শিক্ষার্থী, উপাচার্য সহ অন্যান্য শিক্ষকের উপর হামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বিচার চাই।

উল্লেখ্য, গত বুধবার গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকায় বন্ধুর সাথে মেসে যাওয়ার সময় ৭/৮ জন ধর্ষক নিকটবর্তী নির্মাণাধীন জেলা প্রশাসক স্কুলে নিয়ে ধর্ষণ করে বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থীকে। এই ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় স্থানীয়রা আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থীসহ আহত হয় অর্ধশতাধিক।