নরসিংদীতে ড্রিম হলিডে পার্কে “এস এস সি ব্যাচ২০০০’র বন্ধুদের মিলনমেলা

67

বোরহান মেহেদী নরসিংদী থেকে:
“এসো মিলি প্রানের স্পন্দনে,কাটুক সময় আত্নার বন্ধনে’ এই স্লোগানকে সামনে রেখে স্কুল জীবনের সেই পুরোনো বন্ধুদের সাথে যেন মিলন মেলায় মেতেছে নরসিংদীর আন্তঃজেলা সহ বিভিন্ন জেলার এসএসসি ব‍্যাচ-২০০০’র বন্ধুরা। শুক্রবার ২৫ ফেব্রুয়ারি নরসিংদীর ঐতিহ্যবাহী বিনোদন কেন্দ্র ড্রিম হলিডে পার্কে দীর্ঘ ২২ বছর পর ফেলে আসা অতীতের সেই বন্ধুদের সাথে মিলন মেলায় বসে এসএসসি ব‍্যাচ-২০০০’র বন্ধুরা।

দীর্ঘ প্রায় দুই যুগের পর ছোটবেলার সেই বন্ধুদের কাছে পেয়ে একে অপরকে জড়িয়ে ধরে সে কি কান্না। তবে এ কান্না দুঃখের নয় আনন্দের বহিঃপ্রকাশ মাত্র। অনেকে আবেগে আপ্লুত হয়ে ওঠে। অনেকে আবার আনন্দে চোখে পানি ধরে রাখতে পারেনি। তাদের চোখ বেয়ে অশ্রু ধারা ঝরতে দেখা গেছে। সেই ফেলে আসা অতীতের বন্ধুদের কাছে পেয়ে আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে কেটে যায় এসএসসি ব‍্যাচ-২০০০’র বন্ধুদের সারাটা দিন।
পুরনো বন্ধুদের সাথে যোগাযোগ রক্ষার তাগিদে গ্রুপের এডমিনদ্বয় মাহমুদুল হাসান শামীম নেওয়াজ,সোহাগ ভূঁইয়া,মুশিউর রহমান জাবেদ,সানাউল্লাহ সানি,কাউসার আলম,মুশিউর রহমান সোহেল,তারেক চৌধুরী নিয়ন,
হাবিব ভুঁইয়া, এসএসসি ব‍্যাচ-২০০০’র বন্ধুদের গ্রুপটি প্রতিষ্ঠা করেন। ব‍্যাচ-২০০০’র বন্ধুদের এ মিলনমেলার উদ্দেশ্য ছিল হারানো বন্ধুদের ফিরে পাওয়া, হারিয়ে যাওয়া সেই বন্ধুটিকে খুঁজে পাওয়া।

স্বাগতিক বক্তব্যে ভিপি শামিম নেওয়াজ তার অভিব‍্যপ্তি প্রকাশ করে বলেন, বন্ধুত্বের এমন সম্পর্ক আমি পূর্বে কখনো দেখিনি। আমি এই গ্রুপের সাফল্য কামনা করছি।তিনি আরো বলেন এটা কোন রাজনৈতিক প্লাটফর্ম নয়,এটা হলো বন্ধুত্বের প্লাটফর্ম।

অনুষ্ঠানে গ্রূপের মডারেটরগণসহ সকল বন্ধুরা উপস্থিত ছিলেন।

মিলন মেলার বিভিন্ন আয়োজনের মধ্যে ছিলেন, শিশু, নারী ও পুরুষদের জন্য নানান খেলা।

খেলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করে বিজয়ীদেরকে পুরস্কার প্রদান করা হয়।

আয়োজনের শেষ পর্যায় বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় নামিদামি শিল্পীরা।