বদলগাছীতে গণটিকা কার্যক্রম চলছে

29

মোঃ ফারুক হোসেন, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ-

নওগাঁর বদলগাছী উপজেলার সকল ইউপিতে “এক দিনে এক কোটি” গণটিকার করোনা ভাইরাসের ১ম ডোজ দেওয়া হচ্ছে।

২৬শে ফেব্রুয়ারি (শনিবার) সারা দেশের ন‍্যায় নওগাঁর বদলগাছীতে এক দিনে এক কোটি “গণটিকা’র আওতায় কোভিড-১৯ এর টিকা দেওয়া হচ্ছে। উপজেলার সকল ইউপির ১২বছর থেকে ১৭ বছরের সকলকে ‘ফাইজার’ এবং ১৭ বছরের উপরের সকলকে সিনোভ্য‍াক্সের টিকা দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর উদ্যোগে ও স্বাস্থ‍্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বদলগাছী উপজেলা প্রশাসন ও সকল ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় অত্র উপজেলাবাসীর জন‍্য গণটিকা দেওয়ার লক্ষ্যে সরকারিভাবে বিভিন্ন প্রচার-প্রচারণা চালানো হয়। গণটিকা দেওয়ার জন‍্য উপজেলার সকল ইউপিতে ২৮টি অস্থায়ী ক‍্যাম্প স্থাপন করা হয়েছে। আর দুইটি স্থায়ী ক‍্যাম্পে যথারীতি কোভিড-১৯ এর টিকা দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কানিজ ফারহানা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্বাস্থ‍্য মন্ত্রণালয়ের আয়োজনে বদলগাছী উপজেলাতেও সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই গণটিকা চলবে এ টিকার জন‍্য নতুন নিবন্ধন না করলেও শুধুমাত্র ভোটার আইডি সঙ্গে নিয়ে আসলে টিকা প্রদান করা হবে। গণটিকা থেকে যারা বাদ পড়বে পরবর্তী নির্দেশনা মোতাবেক তাদেরকে টিকার আওতায় আনা হবে।

এ ব‍্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেন, কয়েকদিন আগে থেকে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে। আমি উপজেলার বিভিন্ন গণটিকার ক‍্যাম্প পরিদর্শন করেছি। ব্যাপক উপস্থিতি ও গণসচেতনতা লক্ষ্য করা গেছে। বদলগাছী, নওগাঁ।