নেত্রকোণায় ৩১৪ টি কেন্দ্রে একযোগে গণটিকা কার্যক্রম

31

জাহাঙ্গীর আলম,নেত্রকোণা প্রতিনিধিঃ

সারাদেশে গণটিকা কার্যক্রমের অংশ হিসেবে নেত্রকোণায় ৩১৪ টি কেন্দ্রে একযুগে টিকা প্রদান কার্যক্রম চালিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য অধিদপ্তর। তৃণমূল পর্যায়ে গণটিকা কার্যক্রম শুরু হাওয়ায় অসহায় দরিদ্র নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ টিকা গ্রহণে কেন্দ্রগুলোতে আসছেন। এতে সার্বিক সহযোগিতা করছে রেড ক্রিসেন্ট সোসাইটি ও নেত্রকোণা পৌরসভা।
করোনার মহা মারি ঠেকাতে সরকারের নেয়া গণটিকা কার্যক্রম বাস্তবায়নে জেলা শহরসহ সকল উপজেলায় ব্যাপকভাবে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। আজ (২৬ ফেব্রুয়ারি) শনিবার সকালে শহরের জয়ের বাজার মোড়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, সিভিল সার্জন সেলিম মিয়াসহ প্রশাসন ও স্বাস্থ্য অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা কর্মচারীবৃন্দ। পৌর শহরের ১২ টি অস্থায়ী টিকা কেন্দ্রের প্রায় সবগুলোতেই ভিড় লক্ষ করা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের তথ্যমতে, ১০ উপজেলা ও ৪টি পৌরসভায় ৩১৪ টি টিকাদান কেন্দ্রে একযোগে চলছে গণ টিকাদান কার্যক্রম। প্রথম ২য় ও (বুস্টার) মিলে মোট ২৭ লাখ ২৬ হাজার ৭৮৩ টি টিকা প্রদান করা হচ্ছে।