নোয়াখালীতে গণটিকা কেন্দ্রে উপচে পড়া ভিড়,টিকা পাবে ২লাখ মানুষ

26

নিজস্ব প্রতিবেদক,নোয়াখালী

নোয়াখালীর ৯টি উপজেলায় আজ ২ লক্ষ মানুষকে করোনার গণটিকা প্রথম ডোজ দেওয়ার কার্যক্রম চলছে। টিকাদান কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকেই জেলার ৯টি উপজেলার ৩১০টি বুথে টিকা দেওয়ার এ কার্যক্রম শুরু হয়েছে। জন্মনিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র না থাকলেও আজ নির্ধারিত কেন্দ্রগুলোতে গিয়ে টিকা নেওয়া যাবে। করোনাভাইরাসের টিকাদান কর্মসূচিকে গতিশীল করতে সরকার এ কার্যক্রম বাস্তবায়ন করছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়,দেশে করোনার গণটিকাদান শুরু হয় গত বছরের ৭ ফেব্রুয়ারি। এরপর থেকে নোয়াখালীতে করোনার প্রথম ডোজ টিকা পেয়েছেন ২২লক্ষ ৪১ হাজার মানুষ। দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন ১৬ লক্ষ ৫৮ হাজার মানুষ। আজকের গণটিকা কার্যক্রম সম্পন্ন করার জন্য সকাল ৯টা থেকে স্বাস্থ্য বিভাগের প্রায় ১হাজার জনবল মাঠে রয়েছে।

নোয়াখালী সিভিল সার্জন ডা.মাসুম ইফতেখার জানান, আজ ২ লাখ মানুষকে টিকা দেওয়ার প্রস্তুতি আছে স্বাস্থ্য অধিদপ্তরের। ব্যাপক আগ্রহে টিকা নিচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশা এবং বয়সের মানুষ। ২৬ ফেব্রুয়ারির পরও সরকারি নির্দেশনা মোতাবেক টিকাদান কার্যক্রম চলবে।

উল্লেখ্য,করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে প্রথম ডোজের আওতায় আনতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেশব্যাপী শুরু হয়েছে,একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’।