বকোয়াছ কথা বলে আন্দোলন করলে আ’লীগের কর্মীরা ব্যর্থ করে দিবে: আইনমন্ত্রী

29

মোঃ শাহাব উদ্দিন রিফাত,আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমাদের সংসদ এবং সুপ্রীম কোর্ট তত্ত্বাবধায়ককে অবৈধ বলে দিয়েছে। তত্ত্বাবধায়ক সরকার আর নাই। নির্বাচন কমিশন নিয়োগ আইনও হয়ে গেছে। এসব বকোয়াছ কথাবার্তা বলে আন্দোলন করার চেষ্টা করলে আওয়ামীলীগের প্রতিটি কর্মী ঘরে ঘরে দূর্গা ঘরে তুলে তাদের আন্দোলনের চেষ্টা ব্যর্থ করে দিবে। বিএনপির নির্বাচন কমিশন গঠন এবং তত্ত্বাবধায় সরকারের দাবী প্রসঙ্গে শুক্রবার ( ২৫ ফেব্রুয়ারী) বিকালে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, যারা বিএনপির রাজনীতি করে, যারা বিএনপিকে ক্ষমতায় দেখতে চায়, যারা বিএনপির রাজনীতি করে না কিন্তু বিএনপির সুবিধাভোগী এবং কিছু এনজিও তারা যে কোন খানকার লোক কেউ বলতে পারবে না। তারা দাবী করেছিল আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করতে হবে। সেটা না হলে সুষ্ঠু নির্বাচন হবে না। মহামান্য রাষ্ট্রপতি যে নির্বাচন কমিশন গঠন করবেন তার অধীনে তারা নির্বাচন করবে না।
তিনি বলেন, আমার কাছে যেসব ড্রাফট দেওয়া হয়েছিল। সেগুলো দেখে যথাযথ মর্যাদা দিয়ে যতটুকু নেওয়া যায় তা নিয়ে নির্বাচন কমিশন আইন করেছি। তারপর ২২টি সংশোধনী নিয়ে সংসদে সেই আইন পাশ হয়েছে।উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, পৌর আওয়ামীলীগের সভাপতি এড. আব্দুল্লাহ ভূইয়া বাদল প্রমুখ।
এছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন।
সভায় আগামী ১২ মার্চ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।