বিদেশগামী যাত্রীদের ডলার লুটে নেয়া জাবেদ

30

মো.দীন ইসলাম,ঢাকা

বিদেশগামী যাত্রীদের ডলার এক্সচেঞ্জের  নামে প্রতারণার অভিযোগে মো.জাবেদ হােসেনকে (৪০) আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। শুক্রবার সকাল বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শুক্রবার ২৫ ফেব্রুয়ারি দুপুরে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,মো জাবেদ কখনও যাত্রী বা কখনও যাত্রীর স্বজন পরিচয়ে বিমানবন্দর এলাকায় ঘোরাঘুরি করত। এই সুযোগে সে বিদেশগামী যাত্রীদের সাথে গল্প করে সখ্যতা তৈরি করে। এরপর যাত্রীর সাথে কথা বলে গন্তব্য এবং সাথে টাকা-পয়সার তথ্য নেয়। কৌশলে যাত্রীর ধরণ বুঝে সে  যাত্রীদের জানাতো যে,ডলার সাথে নেওয়া যাবে না। রিয়াল কিংবা দিরহাম নিতে হবে। সে সব কিছু ম্যানেজ করে দেয়ার আশ্বাস দিয়ে সুকৌশলে যাত্রীর টাকা,পাসপোর্ট,মোবাইল নিয়ে সটকে পড়তো এই প্রতারক।
তিনি জানান,প্রতারণার শিকার যাত্রীদের অভিযোগের ভিত্তিতে ঔই প্রতারককে ধরার জন্য নজরদারি বাড়ানো হয়। আজ সকাল ৭ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহিঃগমন টার্মিনালের কনকোর্স হল এলাকায় বিভিন্ন যাত্রী ও দর্শনার্থীদের সাথে কথা বলতে দেখা যায় অভিযুক্তকে। সেখানে দায়িত্বরত
সাদা পােষাকে এপিবিএন সদস্যরা তার প্রতি বিশেষ নজর রাখে। প্রতারণার বিষয়টি এপিবিএনের  সিভিল টিমের নজরে আসলে তাকে গ্রেফতার করে নিয়ে আসা হয়।
অভিযুক্তকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এপিবিএন কর্মকর্তাদের জানা যায় যে,সে বিভিন্ন কৌশলে বিদেশগামী যাত্রী ও তাদের স্বজনদের মােবাইল নাম্বার নিয়ে এয়ারপোর্টের বিভিন্ন সমস্যার কথা বলে ভয়-ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে বিপুল পরিমানের টাকা প্রতারনা করে হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা প্রকৃয়াধীন রয়েছে।