মোরেলগঞ্জে মুদি ব্যবসায়ীর বসতঘরে আগুন

27

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের মৃত লতিফ ফরাজির ছেলে মুদি ব্যবসায়ী খলিল ফরাজি (৫৮) এর ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত পৌনে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। এতে তার দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।
খবর পেয়ে রাতে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেট থেকে এ আগুনের সূত্রপাত। রাতে খলিল ফরাজির স্ত্রী ঘরে বসেই ভাত খাওয়া অবস্থায় হঠাৎ বাইরে ধোঁয়া দেখে তিনি আতঙ্কিত হয়ে চিৎকার করলে প্রতিবেশীরা ছুটে এসে তার মালামাল বের করতে সাহায্য করেন। আগুনের খবর ছড়িয়ে পড়লে মানুষের ভিড় জমে যায়। আগুনের খবর পেয়ে রাত সোয়া ৯টার দিকে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়।
মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ওয়্যারহাউজ ইন্সপেক্টর প্রবীর কুমার দেবনাথ বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে স্টেশন থেকে ঘটনাস্থলে যাওয়ার জন্য রওয়ানা হই এবং রওয়ানা হবার পূর্বেই মোরেলগঞ্জ ফেরি কর্তৃপক্ষকে ফোন করে ফেরি ঘাটে রাখার জন্য বলি। কিন্তু ফেরিঘাটে এসে দেখি ফেরি বিপরীত পারে। সেখানে আমাদের প্রায় ৩০ মিনিট অপেক্ষা করতে হয়। ফেরি কর্তৃপক্ষের এরুপ দায়িত্বহীনতার কারণে আমাদের ঘটনাস্থলে যেতে প্রায় ৪৫ মিনিট লেগে যায়। তবে ঘটনাস্থলে পৌঁছে আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেটের আগুন থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনায় ১ লাখ ২০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস কর্মীরা জানান।
এদিকে, খলিল ফরাজীর ছেলে মিরাজ ফরাজী জানান, আমাদের বসতঘরের পাশে অনেক সময় বখাটেদের আড্ডা দেখা যায়, ফলে ধুমপায়ীদের আগুন থেকে এর সূত্রপাত হতে পারে।