মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বিজয়

17

আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ ইসলামের রীতিনীতি, কালচার, সমাজব্যবস্থা ইত্যাদির প্রতি আকৃষ্ট হয়ে দীর্ঘ ২ বছর ধরে চেষ্টা-সাধনা করে চট্টগ্রাম চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে হলফনামা সম্পন্ন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন মোঃ সাইফুল ইসলাম (২২)। যাহার পূর্বের নাম ছিলো বিজয় দে।সদ্য ইসলাম ধর্ম গ্রহণ করা মোঃ সাইফুল ইসলাম চট্টগ্রাম জেলার রাউজান থানার কোয়েপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাগোয়ান গ্রামের উকিল বাড়ির মদন দে ও জুতি দে’র পুত্র।বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) সকালে চট্টগ্রাম চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে হলফনামা সম্পন্ন করে বিজয় দে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারী) জুমার নামাজের সময় মিরসরাইয়ের বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী হলফনামা সম্পন্ন করা মোঃ সাইফুল ইসলামকে পবিত্র কালেমা পাঠ করান এবং উপস্থিত মুসল্লীদেরকে পরিচয় করিয়ে দেন।
সদ্য ইসলাম ধর্ম গ্রহণ করা মোঃ সাইফুল ইসলাম জানান, কোন রকম লোভ ও কারো প্ররোচনা ছাড়া ইসলামের রীতিনীতি, কালচার, সমাজব্যবস্থা ইত্যাদির প্রতি আকৃষ্ট হয়ে দীর্ঘ ২ বছর ধরে চেষ্টা-সাধনা করে গত ১৫ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকালে চট্টগ্রাম চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে হলফনামা সম্পন্ন করে ইসলাম ধর্ম গ্রহণ করতে পেরে খুবই আনন্দিত। পূর্বের নাম বিজয় দে পরিবর্তন করে বর্তমান পছন্দের নাম মোঃ সাইফুল ইসলাম আত্মপ্রকাশ করেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। মোঃ সাইফুল ইসলাম পেশায় একজন চাকুরীজীবি।
প্রসঙ্গত, গত বছরের ১৬ সেপ্টেম্বর চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হলফনামা সম্পন্ন করে পূর্বের নাম বাপ্পি চন্দ্র নাথ পরিবর্তন করে আব্দুল্লাহ আল মামুন আত্মপ্রকাশ করেন এবং চলতি বছরের ৭ জানুয়ারি (শুক্রবার) জুমার নামাজের সময় আনুষ্ঠানিকভাবে বৌদ্ধ ধর্ম ত্যাগ করে পূর্বের নাম রনু বড়ুয়া পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং পছন্দের নাম মোহাম্মদ ইয়াছিন আত্মপ্রকাশ করেন এবং ৮ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সনাতন ধর্ম ত্যাগ করে পূর্বের নাম রিপন চন্দ্র দাস পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করে পছন্দের নাম মোহাম্মদ আব্দুল্লাহ আত্মপ্রকাশ করেছেন।