দূতাবাসসহ বিভিন্ন সংস্থায় চাকুরী দেওয়ার নামে প্রতারণা

27

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

দূতাবাসসহ বিভিন্ন সংস্থায় চাকুরী দেওয়ার নাম করে, কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতা রবি পল গেমেজ কে গ্রেফতার করেছে সিআইডি।

শুক্রবার ২৫ ফেব্রুয়ারি দুপুর সিআইডির মূখপাত্র গনমাধ্যমকে এ তথ্য  নিশ্চিত করেছেন।

তিনি জানান,সৌদি দূতাবাসসহ বিভিন্ন সংস্থায় চাকুরী দেওয়ার নামকরে রবি পলের নেতৃত্বে একটি চক্র সাধারন সরলমনা মানুষের সাথে প্রতারনার আশ্রয় নিয়ে প্রায় কোটি টাকা অর্থ হাতিয়ে নেয়।  রবি পল গমেজ (৫৩) অপর সহযোগীদের যোগসাজসে গত ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে ঢাকা মহানগরীর ভাটারা থানার নূরের চালা এলাকায় আরএস এন্টারপ্রাইজ নামে একটি অফিস খোলে। এর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন  বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি সংস্থায় আকর্শনীয় পদে লোভনীয় বেতনে চাকুরী দেওয়ার বিষয়টি প্রচার করে প্রতারনার ফাঁদ তৈরি করে। চাটুকদার বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে গ্রামের সহজ সরলমনা চাকুরী প্রত্যাশীরা তাদের অফিসে যোগাযোগ করে। তাদের’কে চাকুরী প্রদানের আশ্বাস দিয়ে কোটি টাকা হাতিয়ে নেয় চক্রটি।

তিনি আরও জানান,প্রতারানার কৌশল হিসাবে বিশ্বাস  স্থাপনের জন্য প্রতারনার শিকার ব্যক্তিদের দেয়া টাকার বিপরীতে তাহাদের ব্যাংকের চেক প্রদান করে। পরবর্তীতে চক্রটি কাউকে কোন চাকুরীরর ব্যবস্থা না করে অফিস বন্ধকরে পালিয়ে যায়।

সিআইডির মূখপাত্র আরও জানান,সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণেট বিশেষ পুলিশ সুপার মোহম্মদ কামরুজ্জামানের নির্দেশনায় একটি বিশেষ টিম হবিগঞ্জ জেলা এবং ঢাকা মহানগরীর ভাটারা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে গত ২৪শে ফেব্রুয়ারী ভোর সাড়ে ছয়টায় প্রতারনাকারী চক্রের মূল হোতা রবি পল গমেজকে গ্রেফতার করে। উক্ত চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান চলমান রয়েছে বলে জানানো হয়।