মাস্ক বিক্রি করে সংসার চালানো শিশু তরিকুল নিখোঁজ

22

আব্দুর রহিম,সাতক্ষীরা জেলা প্রতিনিধি:

সাতক্ষীরা শহরে মাস্ক বিক্রি করে পরিবারের খরচ চালানো সেই ছোট্ট শিশু তরিকুল ইসলাম নিখোঁজ হয়েছে। তিনদিন ধরে অনেক খোঁজাখুজি করেও তার কোন সন্ধান পায়নি পরিবারটি।

এদিকে, এমন ঘটনায় দিশেহারা হয়ে পড়েছে শিশুটির মা।

শিশু তরিকুল ইসলাম (৯) সাতক্ষীরা শহরের মধুমল্লারডাঙ্গী গ্রামের ভ্যানচালক রফিকুল ইসলামের ছেলে। ছেলেটি পলাশপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

ছেলেটির বাবা রফিকুল ইসলাম জানান, প্রতিদিনের ন্যায় বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর আর বাড়ি ফেরেনি। অনেক খোঁজাখুজি করেও কোন সন্ধান মিলছে না।

তিনি বলেন, শহরের ন্যাশনাল ব্যাংকের পাশে বাড়ি আরেকটি ছেলে মারুফ ও তরিকুল এক সঙ্গে মাস্ক বিক্রি করতো। এক পর্যায়ে শিশু মারুফ বলছে, বুধবার সকাল ৯টার দিকে শহরের সংগীতা মোড় থেকে পরিবহনে উঠে ঢাকায় চলে গেছে তরিকুল। পরিবহনে উঠার সময় তরিকুল বলেছে আমি ঢাকায় চলে যাচ্ছি।

এদিকে, ছেলের এমন খবরে অচেতন হয়ে পড়েছেন মা সালমা বেগম। ছেলেকে পেতে আহাজারি করছেন তিনি। শিশু তরিকুল ইসলাম পরিবারের একমাত্র ছেলে। মাস্ক বিক্রি করে সংসার চালাচ্ছিল ছেলেটি। বাবা লিভার জন্ডিসে আক্রান্ত হয়ে ঠিকমত চলাফেরা করতে পারেন না।

শিশু তরিকুল ইসলাম কারো সামনে পড়লে বাড়িতে যোগাযোগ করার অনুরোধ করেছেন শিশুটির বাবা রফিকুল ইসলাম।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কাদির বলেন, মাস্ক বিক্রেতা শিশু তরিকুল কোথাও চলে গেছে ঘটনাটি জেনেছি। ছেলেটিকে অনুসন্ধানের জন্য পুলিশের পক্ষ থেকে কার্যক্রম শুরু করা হয়েছে।