সৌদিআরবে সবচেয়ে বৃহত্তম ওয়াটার থিম পার্ক নির্মাণ হচ্ছে

22

আব্দুল্লাহ আল মামুন, (সৌদি আরব) স্টাফ রিপোর্টার : সৌদিআরব সবচেয়ে বৃহত্তম ওয়াটার থিম পার্ক নির্মাণ করতে যাচ্ছে, কিড্ডিয়া ইনভেস্টমেন্ট কোম্পানি সৌদির প্রথম ওয়াটার থিম পার্ক নির্মাণ করবে, যা হবে সৌদির সবচেয়ে বড় ওয়াটার থিম পার্ক, পার্কটি নির্মাণের জন্য কোম্পানিটি ইতিমধ্যে ২.৮ বিলিয়ন সৌদি রিয়েলের একটি চুক্তি স্বাক্ষর করেছে৷

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত জানা যায় যে,ওয়াটার পার্কটি ২ লক্ষ ৫২ হাজার বর্গ মিটার এলাকাজুড়ে থাকবে এবং এতে২২ টি আকর্ষণীয় গেম অন্তর্ভুক্ত থাকবে, যার মধ্যে নয়টি গেম রয়েছে যা হবে বিশ্বের প্রথম ।দর্শনার্থীরা উদ্ভাবনীভাবে ডিজাইন করা নয়টি এলাকাও উপভোগ করবেন: প্রধান ফটক, উট রক, টিকটিকি গুহা, ঢেউয়ের উপত্যকা, গুহা, সাপের উপত্যকা, আরবীয় সামিট, চারণভূমি এবং সার্ফিং লেক।

এই অঞ্চলগুলির নকশা স্থানীয় প্রাণীদের দ্বারা অনুপ্রাণিত হয়ে করা যেগুলি কিদ্দিয়া এলাকায় বাস করত এবং বসতি স্থাপন করেছিল। পার্কটি দর্শকদের উত্তেজনাপূর্ণ এবং অবিস্মরণীয় অ্যাডভেঞ্চারের ব্যতিক্রমী অভিজ্ঞতা উপভোগ করার সুযোগ করে দেবে।

পার্কটিতে পানির মধ্যে খেলার জন্য সর্বাধুনিক সুবিধা এবং ১৭টি খাবারের রেস্টুরেন্ট এবং কেনাকাটার দোকান থাকবে।

পার্কটি নির্মাণের চুক্তি অ্যালেক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্ট্রাক্টিং এবং আল-সিফ ইঞ্জিনিয়ারিং কন্ট্রাক্টিং কোম্পানির মধ্যে একটি যৌথ উদ্যোগকে কাজ দেওয়া হয়েছে।