জিয়াউর রহমান ফাউন্ডেশন কোর্ট হিল শাখার উদ্যোগে হতদরিদ্রের মাঝে কম্বল বিতরণ

33

ইসমাইল ইমন চট্টগ্রাম মহানগর প্রতিনিধি।

জিয়াউর রহমান ফাউন্ডেশন কোর্ট হিল শাখার উদ্যোগে আইনজীবীদের সংবর্ধনা ও প্রতিবন্ধী, অসহায়, হতদরিদ্র মাঝে কম্বল বিতরণ কালে চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি জনগণের দল। দেশের যে কোনো দুর্যোগকালীন সময়ে বিএনপি সাধারণ মানুষের পাশে থাকে। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন জনগণের কল্যাণে কাজ করেছে। সেই সময় টেকসই অর্থনীতির কারণে অর্থনীতি চাঙ্গা ছিল। জনগণের এমন দুরাবস্থা ছিল না। এই সরকার দীর্ঘ ১২ বছরের অধিক সময় রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার কারণে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছে। দুর্নীতির কারণে আজ অর্থনীতি ধ্বংস হয়ে গেছে। দুর্নীতিবাজ ও ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। হু হু করে বাড়ছে প্রতিটি জিনিসের মূল্য। টিসিবির গাডরি পেছনে ছুটছে সাধারণ জনগণ। সবকিছু এখন সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। জনগণের এই দুর্দশার জন্য সরকারই দায়ী। সর্বক্ষেত্রে ব্যর্থ এই সরকারের পদত্যাগ করা উচিত।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, মৌলিক অধিকার ও গণতান্ত্রিক অধিকার এই সরকার কেড়ে নিয়েছে। আইনের শাসন প্রতিষ্ঠায় আইনজীবিদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। দেশে আইনের শাসন নেই, গণতন্ত্র নেই, ভোটার অধিকার নেই, নির্বাচন এখন নির্যাতনে পরিণত হয়েছে। আছে এক দলীয় শাসন। এই সরকার ক্ষমতায় আসার পর বিএনপিসহ বিরোধী দলের সকল নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা, নির্যাতন চালিয়ে যাচ্ছে। সরকারের সমালোচনা করলেই তার বিরুদ্ধে মামলা – হামলা, নির্যাতন, নিপীড়ন শুরু হয়। মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়ে দেওয়া হয়।
তিনি আজ ২৪ জুলাই, বৃহস্পতিবার, বিকালে দলীয় কার্যালয়ে জিয়াউর রহমান ফাউন্ডেশন কোর্ট হিল শাখার উদ্যোগে চট্টগ্রাম বারে নবনির্বাচিত আইনজীবী সদস্যদের সংবর্ধনা ও ডিডিআরসি প্রতিবন্ধী, অসহায়, হতদরিদ্র মাঝে কম্বল বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ডা.শাহাদাত হোসেন আরো বলেন, “একটি উদ্যোগ, একটি একটু চেষ্টা, এনে দেবে সচ্ছলতা, দেশে আসবে স্বনির্ভরতা” এই মূলমন্ত্র নিয়েই বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান জিয়াউর রহমান ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তারেক রহমানের হাতে গড়া এ সংগঠন প্রতিষ্ঠা লগ্ন থেকেই প্রতিটি জেলায় আত্মমানবতার সেবায় হতদরিদ্র, দুঃস্থ ও অসহায়দের কল্যাণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের প্রতিটি জেলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, জিয়া রহমান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জনাব তারেক রহমানের নির্দেশে এ কার্যক্রম আমরা অব্যাহত রেখেছি।

জিয়াউর রহমান ফাউন্ডেশন কোর্ট হিল শাখার আহবায়ক এডভোকেট মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে সদস্য সচিব এডভোকেট আব্দুল মান্নান এর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য গাজী মোঃ সিরাজ উল্লাহ, কামরুল ইসলাম, নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, নগর বিএনপি’র সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: সারোয়ার আলম, জিয়াউর রহমান ফাউন্ডেশন নেতা এডভোকেট এম আনোয়ার হোসেন, এডভোকেট নাজমুল হাসান হোসেন, এডভোকেট নাসির উদ্দিন আহমেদ রনি, এডভোকেট মোরশেদ আলম, এডভোকেট ইউসুফ আলম মাসুদ, এডভোকেট মাহাতাব হাসান পাভেল, এডভোকেট সানজিক আক্তার, এডভোকেট মনজুর হোসেন, এডভোকেট মোহাম্মদ ইসলাম, এডভোকেট সাইফুদ্দিন, সংবর্ধিত চট্টগ্রাম টেক্স বারের যুগ্ন সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সদস্য অ্যাডভোকেট আমিনুল কামাল, এডভোকেট তৌহিদুল ইসলাম, এডভোকেট বিলকিস আরা মিতু, এডভোকেট আব্দুল আল মামুন, আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুল হালিম স্বপন, তানভীর আহমেদ, আসাদুর রহমান টিপু, আব্দুল আহাদ স্বপন প্রমুখ নেতৃবৃন্দ।