বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশের চলমান উন্নয়নকে এগিয়ে নিতে হবে-এমপি সালাম মূর্শেদী

30

চন্দন ভট্টাচার্য্য, রূপসা উপজেলা প্রতিনিধিঃ

খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন সাংবাদিকতা একটি মহৎ পেশা। এ পেশায় নিয়োজিত সাংবাদিকরা তাদের ক্ষুরধার লেখনীর মাধ্যমে যেমন সমাজের বিভিন্ন অনিয়ম, দুর্ণীতি, অত্যাচার ও ভ্যাবিচারসহ নানাবিধ অসঙ্গতি মিডিয়ায় তুলে ধরে, তেমনি অনেকে ব্যক্তি স্বার্থে সংবাদ পরিবেশন করে সমাজ, জাতি ও রাষ্ট্রের ক্ষতি বয়ে আনে। তাই কোন অবস্থাতেই মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করে সমাজে বিভ্রান্তি ছড়ানো যাবেনা। বরং বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশের চলমান উন্নয়নকে এগিয়ে নিতে হবে। তিনি বলেন-তর্কের স্বার্থে তর্ক আর বিরোধীতার স্বার্থে বিরোধাতা না করে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের রেলগাড়িকে এগিয়ে নিতে গঠনমূলক সমালোচনা করতে হবে।
বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশের চলমান উন্নয়নকে এগিয়ে নিতে হবে-এমপি সালাম মূর্শেদীএমপি সালাম মূর্শেদী বলেন-জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম আর প্রচেষ্টায় দেশ আজ উন্নয়নের মহাসড়কে পা রেখেছে। বিশ্বের দরবারে উন্নত দেশ হিসিবে পরিচিত লাভ করেছে। সরকারের এই উন্নয়নমূলক কর্মকান্ডে ইর্ষান্বিত হয়ে বিএনপি-জামাত জোট নানাবিধ অপ্রচারে লিপ্ত রয়েছে। বর্হিবিশ্বে সরকারের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা চালাচ্ছে। কিন্তু তাদের সেই অপচেষ্টা কখনো সফল হবেনা। জনগণ অতিতে যেমন তাদের বয়কট করেছে ঠিক তেমনি আগামীতে বয়কট করবে।

তিনি গত ২৪ ফেব্রুয়ারী বেলা ১১টায় রূপসা প্রেসক্লাবে অনুষ্ঠিত এমপির নিজস্ব অর্থায়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকানদার আজিজুলকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপত্বি করেন ক্লাবের সভাপতি এস এম মাহবুবুর রহমান। ক্লাবের সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল সেন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ যোবায়ের, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, রূপসা উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সাজজাদ হোসেন, থানার অফিসার ইনচার্জ সরদার মোর্শারফ হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম, জাহাঙ্গীর হোসেন মুকুল, রূপসা প্রেসক্লাবের উপদেষ্টা সদস্য আনোয়ার হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইসহাক সরদার, কামাল হোসেন বুলবুল, নৈহাটী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোতালেব হোসেন, এমপির প্রধান সমন্বায়ক নোমান ওসমানী রিচি, আব্দুল গফুর খান, আব্দুল মান্নান শেখ, সৈয়দ নাসির হোসেন সজল, ফরিদ শেখ, রূপসা প্রেসক্লাবের সাবেক সভাপতি তরুণ চক্রবর্তী বিষ্ণু, সাইফুল ইসলাম বাবলু, সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম ডালিম, কোষাধ্যক্ষ অলিদ শেখ, সাংগঠনিক সম্পাদক খান আব্দুল জব্বার শিবলী, প্রচার ও দপ্তর সম্পাদক হামিদুল হক, সাবেক কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলাম কচি, সাবেক সাংগঠনিক সম্পাদক এম এ আজিম, সাংবাদিক আব্দুল কাদের, আকতার হোসেন খান, চিত্ত রঞ্জন সেন, গোলাম মোস্তফা, বেনজির হোসেন, মোস্তাফিজুর রহমান মোস্তাক, তুরান, এইস এম মনি, ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার আব্দুস সালাম প্রমূখ।

পরে বেলা ০১ টায় তিনি নৈহাটী মাধ্যমিক বিদ্যালয় প্রঙ্গনে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু চত্বরের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। স্কুল পরিচালনা পরিষদের সভাপতি নোমান ওসমানী রিচির সভাপতিত্বে ও প্রধান শিক্ষক রবিউল ইসলাম পলাশের পরিচালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভীন, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ,ম আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগ সদস্য জাহাঙ্গীর হোসেন মুকুল।

এর পর সংসদ সদস্য সামন্তসেনা এলাকায় তার নিজস্ব অর্থায়নে নির্মিতব্য ঘরের নির্মাণ কাজ পরিদর্শন, পাচানী এলাকায় একটি রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন, গিলাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন, মৎস্য অধিদপ্তর আয়োজিত জেলেদের মাঝে বকনা বাছুর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন, বিকাল ৩ টায় উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং সর্বশেষ বিকালে শিয়ালিতে নির্মিতব্য আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করেন।