কলাপাড়ায় স্বাস্থ্য,পুষ্টি ও মাসিক ব্যবস্থাপনা কর্নার উদ্বোধন

12

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় স্বাস্থ্য,পুষ্টি ও মাসিক ব্যবস্থাপনা কর্নার উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে ইউনিসেফ বাংলাদেশ ও জেলা প্রশাসনের সহযোগিতায় জলবায়ু সহিষ্ণু স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের সভা অনুষ্ঠিত হয়েছে। কলাপাড়া উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান। উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ মনিরুজ্জামান খান’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ এর বরিশাল বিভাগের চিফ তৌহিদ আহমেদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোখলেসুর রহমান, ইউনিসেফ বরিশালের প্রোগ্রাম অফিসার আব্দুল জলিল আহমেদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এই প্রকল্পের আওতায় কিশোর-কিশোরীদের স্বাস্থ্য, পুষ্টি ও কিশোরীদের মাসিককালীন ব্যবস্থাপনা সম্পর্কে সচেতনতা তৈরি এবং সুস্বাস্থ্যের অভ্যাস গড়তে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “স্বাস্থ্য, পুষ্টি ও মাসিক ব্যবস্থাপনা কর্নার” এর উদ্বোধন করা হয়। এতে কলাপাড়া উপজেলার প্রায় ৩৩ টি এবং রাঙ্গাবালী উপজেলার ১২টি বিদ্যালয়ে উচ্চতা ও ওজন পরিমাপক যন্ত্র, সচেতনতামূলক পোস্টার, সেনিটারি ন্যাপকিন, ফার্স্ট এইড বক্স সহ সংশ্লিষ্ট মালামাল হস্তান্তর করা হয়।