রাঙ্গুনিয়ায় প্রবাসী ইউসুফ হত্যার আসামি সাগর গ্রেফতার 

16

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিপক্ষের হামলায় ১১ দিন মৃত্যুর সঙ্গে লড়ে নিহত প্রবাসী ইউসুফ হত্যা মামলার প্রধান আসামি  সাগর (২২) কে গ্রেফতার করেছে র‍্যাব-৭।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) নগরীর মাইলের মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গ্রেফতারকৃত মো. সাগর নগরীর মাইলের মাথা নামক এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে ইউসুফ হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে রাতে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আটককৃত সাগর রাঙ্গুনিয়ার রাঙ্গুনিয়া উপজেলার ১নং রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বগাবিল এলাকার মোহাম্মদ আইয়ুব আলী খানের ছেলে। 

জানা যায়, গত ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় মো. ইউসুফ রানীহাট বাজার থেকে বাসায় ফেরার পথে বগাবিলি ব্রিজ এলাকায় তার ওপর অতর্কিত হামলা করে প্রতিপক্ষ আজগর বাহিনী। ঘটনার পর স্থানীয়রা ইউসুফকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরে নগরের পাঁচলাইশস্থ পার্কভিউ হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে পরবর্তীতে তাকে আবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। গত (১২ ফেব্রুয়ারি) ভোর ৫ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

এ ঘটনায় ইউসুফ আলীর স্ত্রী শাহিনুর আকতার বাদী হয়ে আজগর আলীসহ ১২ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর এ পর্যন্ত ৪জন গ্রেফতার হয়েছে।

এ বিষয়ে রাঙ্গুনিয়া থানা ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি বলেন, র‍্যাব গতকাল রাতেই তাকে আমাদের কাছে হস্তান্তর করেছে। আজ তাকে আদালতে পাঠানো হয়েছে।