বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থী গণধর্ষণের শিকার: সন্দেহভাজন ৩ জন গ্রেফতার

53

মাহবুবুল ইসলাম মানিক,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থী গণধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় পুলিশ তিনজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারী) রাত সাড়ে নয়টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকায় ৭/৮ জন অজ্ঞাত ব্যক্তির দ্বারা ধর্ষণের শিকার হয়। পরে নিরাপত্তার জন্য পার্শ্ববর্তী একটি মেসে আশ্রয় নেয় ধর্ষিত শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, ধর্ষণের খবর শোনামাত্র ঘটনাস্থলে যায়। জানতে পারি ভিকটিম তার বন্ধুর সাথে নবীনবাগে হেলিপ্যাডের নিকটে হাঁটছিল। পরে ৭/৮ জন ধর্ষক এসে তার বন্ধুকে মারধর করে জেলা প্রশাসন স্কুলের নিকট নিয়ে গণধর্ষণ করে।

রাত ১টার দিকে ভিকটিমকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর থানায় নিয়ে যাওয়া হয় মামলা দায়ের করার জন্য। প্রক্টর ড রাজিউর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৭ জনের নামে মামলা দায়ের করেন।

ভিকটিমকে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি না করে থানায় নিয়ে যাওয়া হয় কেন জানতে চাইলে প্রক্টর বলেন, আজ (২৪ ফেব্রুয়ারী) সকাল ৮টার দিকে হাসপাতালে ভর্তি করানো হবে।

পুলিশ সুত্রে জানা যায়, এ ঘটনায় দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে। প্রাথমিকভাবে সন্দেহভাজন তিনজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, ধর্ষকদের শাস্তির দাবিতে রাতেই গোপালগঞ্জ সদর থানা উত্তাল হয় সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভে। পরে সকালে ঘোনাপাড়ায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন ও অবস্থান কর্মসূচি করে তারা।