আশুগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে শিশু নিহত

19

সোহেল সরকার,ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতাঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে শিশু নিহত ও তার বাবা-মা সহ ৩ জন অগ্নিদগ্ধ হয়েছে।মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে আশুগঞ্জ বাজারের আলাই মোল্লা ভবনের নিচতলায় মকবুল হোসেন মাস্টারের বাসায় এ ঘটনা ঘটে। এই ঘটনায় জুবায়ের নামে (৬) বছরের এক শিশু নিহত হয়েছে এবং তার বাবা মকবুল মিয়া, মা রেখা ও বড় ভাই জয় অগ্নিদগ্ধ হয়। তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।ফায়ার সার্ভিস, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে হঠাৎ করে আশুগঞ্জ বাজারের আলাই মোল্লা ভবনের নিচতলায় মকবুল হোসেন মাস্টারের বাসায় বিকট শব্দ হয়। তাৎক্ষণিক তার বাসা থেকে প্রথমে ধোঁয়া বের হয়। এক পর্যায়ে আগুনের লেলিহান শিখা দেখা যায়। মুহুর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। এসময় মকবুল হোসেন, তার স্ত্রী রেখা, তার বড় ছেলে জয় ও ছোট ছেলে জুবায়ের রুমের মধ্যে আটকা পড়ে। পরে এলাকাবাসী, পুলিশ, আশুগঞ্জ ও সরাইল ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার কাজে এগিয়ে আসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে মকবুল হোসেন, রেখা ও জয়কে উদ্ধার করতে পারলেও ভেতরে আটকা পড়ে যান জুবায়ের। এসময় ভিতরে অগ্নিদগ্ধ হয়ে মারা যান জুবায়ের। পরে ফায়ার সার্ভিসের লোকজন ও পুলিশ জুবায়ের এর মরদেহ উদ্ধার করেন।
আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ মিজানুর রহমান বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভবনের ভেতর থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানা যাবে।
আশুগঞ্জ থানার ওসি মোঃ আজাদ রহমান বলেন, উদ্ধার হওয়া মৃত শিশুটি মকবুল হোসেনের বলে জানা গেছে। শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।