খাগড়াছড়ি জেলা পুলিশে উৎসবের আমেজ

61

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ এর আগমনে খাগড়াছড়িতে এখন উৎসবের আমেজ। জেলা পুলিশের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা,সু-শৃঙ্খল পরিবেশে আইজিপির কর্মসূচী সফল করতে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এরই মধ্যে। আইজিপি’র আগমনকে সুন্দর ও সাফল্য করতে এরই মধ্যে স্বাগত জানিয়ে ব্যানার,পেষ্টুন ছেয়ে গেছে পাহাড়ি জেলা শহর খাগড়াছড়ি।

“দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ” শ্লোগানে পথচলা পুলিশ জনবান্ধন,জনকল্যাণমূখী কার্যক্রমকে আরো গতিশীল হচ্ছে এবং পুলিশের সকল সদস্যদের প্রতি দেশের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালনে আরো এগিয়ে নিতে কাজ করছে পাশাপাশি স্বচ্ছতার সহিত জনগণকে সেবা দিতে কাজ করছে যাচ্ছে জানিয়ে খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ। তিনি জানান, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ এর আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে।

তিনি আরো জানান, ২৪ ফেব্রুয়ারী ২০২২ বৃহস্পতিবার বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ উদ্বোধন করবেন, খাগড়াছড়ি জেলা পুলিশ লাইন্সে নবনির্মিত নারী ব্যারাক ভবন, ৬’তলা ভিত বিশিষ্ট ব্যারাক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন,নবনির্মিত মানিকছড়ি থানা ভবন,লক্ষীছড়ি থানা ভবন,ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ি ভবন। একই সাথে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে বৃক্ষ রোপন,মতবিনিময়,এপিবিএন এবং বিশেষায়িত ট্রেনিং সেন্টার ও পুলিশ কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

খাগড়াছড়ি পুলিশ সুপার জানান,জনগণের কাঙ্খিত সেবা দিতে পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ। জনগণের পাশে থেকে পুলিশ বাহিনীর সম্মান অক্ষুন্ন রেখে নিষ্ঠার সাথে সে কাজ করে যাচ্ছে। পুলিশ বাহিনীর প্রাণের দাবী পুরণে অত্যাধুনিক থানা ভবন নির্মিত হয়েছে উপজেলাগুলোতে। নারী পুলিশ সদস্যদের জন্য নারী ব্যারাক নির্মানসহ উন্নয়নের ছোয়া লেগেছে। তারই ধারাবাহিকতায় ৫টি স্থাপনা উদ্বোধন করবেন আইজিপি। এরই সাথে জন আকাঙ্খা পুরণে জনবান্ধব হয়ে পুলিশী সেবা প্রদানের ক্ষেত্রে একটি যুগান্তকারী ভূমিকা পালন করবে। সে সাথে পুলিশ সদস্যদের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করবে বলে তিনি জানান।

একই সাথে পুলিশের ধারাবাহিক ভাবে সকল সংকট নিরসন হচ্ছে জানিয়ে বর্তমানেও মেরামত,সংস্কার,অব্যাহত আছে এবং দূর্গম পাহাড়ি এলাকায় পুলিশের অবস্থান সফলতার সাথে পাল্টে দিয়েছে। নবনির্মিত এসব অট্টালিকা তারই বহি:প্রকাশ বলে তিনি জানান। কাজের ক্ষেত্রে প্রতিবন্ধকতায় দুরে এসব ব্যায়বহুল ভবন,উন্নয়ন ও অগ্রগতি পুলিশের দায়িত্ব পালনের ক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলবে বলে তিনি জানান।

অন্যদিকে খাগড়াছড়ি জেলা পুলিশের টিআই সুপ্রিয় দেব জানান, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ সড়ক পথে আসবেন তাই সড়ক পথ যাতে নিরাপদ,গমন-আগমন মশ্রিণ এবং সু-শৃঙ্খল রাখতে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সব ধরবেন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং খাগড়াছড়ি পুলিশ সার্জেন্ট তরুণ দাশ,মো: ফারুকসহ দায়িত্বরতরা সর্বাত্মক ভাবে দায়িত্বশীলতার সাথে কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।